ইসলামী সমাজকল্যাণ পরিষদ উচ্ছেদের দাবিতে স্মারকলিপি

ইসলামী সমাজকল্যাণ পরিষদ উচ্ছেদের দাবিতে স্মারকলিপি 1নিজস্ব প্রতিবেদক : চকবাজারস্থ ইসলামী সমাজকল্যাণ পরিষদের কার্যালয় উচ্ছেদের দাবিতে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়েছেন চট্টগ্রাম সরকারী কলেজ ও সরকারী হাজী মুহাম্মদ মহসীন কলেজ ছাত্রলীগ ।

সোমবার (২১ আগস্ট) জেলা প্রশাসক জিল্লুর রহমানের কাছে এ স্মারকলিপি দেন।

স্মারকলিপিতে বলা হয়, ইসলামী সমাজ কল্যাণ পরিষদের নামে জায়গাটি ইজারা নিলেও এটি জামায়েত-শিবিরের ক্যাডারদের নিরাপদ আশ্রয়স্থল। যুদ্ধাপরাধে অভিযুক্ত দেলাওয়ার হোসাইন সাঈদীর মাহফিলের আয়োজক ছিল এই সংগঠনটি।

এতে আরোও বলা হয়, ইসলামী সমাজ কল্যাণ পরিষদের কার্যালয়টি ১৯৮২ সালে জেলা প্রশাসনের কাছ থেকে ইজারা নিয়ে অর্পিত সম্পত্তির উপর গড়ে তোলা হয়েছে। দুই বছর পরপর নবায়ন করলেও ২০১৬ সালের আবেদনে অনুমতি দেননি জেলা প্রশাসক। কিন্তু কার্যালয় থেকে উচ্ছেদ না করায় তারা এখনও কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

চট্টগ্রামে তারা স্কুল-মাদ্রাসাসহ ১৭টি শিক্ষা প্রতিষ্ঠান পরিচালনা করছে। এসব প্রতিষ্ঠানের মাধ্যমে তারা মূলত জামায়াতি মতাদর্শ প্রচার করে।সমাজকল্যাণের নামে সংগঠনটি যাকাত, ফিতরা, কোরবানির পশুর চামড়া, দান, ছদকার টাকা জামায়াতের তহবিলে দিয়ে রাষ্ট্রবিরোধী কাজ করছে বলেও স্মারকলিপিতে বলা হয়েছে।

এর আগে গত ১৩ আগস্ট নগরীর প্যারেড কর্ণার এলাকায় ইসলামী সমাজকল্যাণ পরিষদের কার্যালয়টি উচ্ছেদের দাবিতে সেখানে মিছিল-সমাবেশ করে ছাত্রলীগ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!