বঙ্গবন্ধু হত্যকান্ডের অসম্পূর্ণ নীলনক্সা সম্পূর্ণ করতে ২১ আগস্টের গ্রেনেড হামলা

বঙ্গবন্ধু হত্যকান্ডের অসম্পূর্ণ নীলনক্সা সম্পূর্ণ করতে ২১ আগস্টের গ্রেনেড হামলা 1বিশেষ প্রতিবেদক :নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ.জ.ম নাছির উদ্দীন বলেছেন, ১৫ আগস্ট বঙ্গবন্ধু হত্যকান্ডের অসম্পূর্ণ নীলনক্সা সম্পূর্ণ করতে ২১ আগস্ট শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যে রক্তাক্ত গ্রেনেড হামলা হয়েছিলো। ২১ আগস্ট গ্রেনেড হামলায় খালেদা জিয়ার পুত্র তারেক রহমান জড়িত ছিলো ।

সোমবার(২১ আগস্ট) বিকেলে জেলা পরিষদ মিলনায়তনে ২১ আগস্ট রক্তাক্ত গ্রেনেড হামলা স্মরণে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের উদ্যোগে অনুষ্ঠিত আলোচনা সভায় এ কথাগুলো বলেন।

আ.জ.ম নাছির উদ্দীন ক্ষোভ ও উদ্বেগ প্রকাশ করে বলেন, গ্রেনেড হামলার ১৩ বছর পরও এর বিচার হয়নি এবং এই মামলার ১৯ জন আসামী ধরা ছোঁয়ার বাইরে। তারা বিদেশে বহাল তবিয়তে আছে। তাদেরকে দেশে ফিরিয়ে এনে বিচারের মুখোমুখি করে যথার্থ শাস্তি না হলে জাতির দায় মুক্তি হবে না।

চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে ও সাংগঠনিক সম্পাদক শফিক আদনানের সঞ্চালনায় অনুষ্ঠিত আলোচনা সভায় বক্তব্য রাখেন সহ সভাপতি আলহজ্ব নঈম উদ্দিন চৌধুরী, সুনীল কুমার সরকার, আলহাজ্ব জহিরুল আলম দোভাষ, যুগ্ম সাধারণ সম্পাদক এম এ রশিদ, সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ, হাসান মাহমুদ হাসনী, সম্পাদক মন্ডলীর সদস্য চৌধুরী হাসান মাহমুদ শমসের, এডভোকেট সাইমুল চৌধুরী, আহমেদুর রহমান সিদ্দিকী, চন্দন ধর, মশিউর রহমান চৌধুরী, হাজী জহুর আহমদ, জোবাইদা নার্গিস খান, আবদুল আহাদ, আবু তাহের, শহীদুল আলম, জহরলাল হাজারী, নির্বাহী সদস্য আবুল মনসুর, এম এ জাফর, নুরুল আলম, এম এ জাফর, নজরুল ইসলাম বাহাদুর, সৈয়দ আমিনুল হক, হাজী মো: ইয়াকুব, হাজী পেয়ার মোহাম্মদ, সাইফ উদ্দিন খালেদ বাহার, ইঞ্জিনিয়ার বিজয় কিষাণ চৌধুরী, আহমেদ ইলিয়াস, রোটারিয়ান মোহাম্মদ ইলিয়াস, হাজী বেলাল আহমদ, অধ্যাপক আসলাম হোসেন।

আ.জ.ম নাছির উদ্দীন আরো বলেন ১৫ আগস্ট বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার মধ্য দিয়ে দেশ পাকিস্তানী ভাবধারায় পরিচালিত হচ্ছিলো। বঙ্গবন্ধুর তনয়া শেখ হাসিনা আন্দোলন-সংগ্রাম-লড়াইয়ের মধ্য দিয়ে বঙ্গবন্ধু হত্যা পরবর্তী ২১ বছর পর দেশে আবার মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশকে পুনরুদ্ধার করেন এবং শেখ হাসিনা ক্ষমতায় গিয়ে যুদ্ধাপরাধী ও ১৫ আগস্টের ঘাতকদের বিচারের মুখোমুখি করেন। তিনি ২য় দফায় ক্ষমতায় এসে ১৫ আগস্টের ঘাতক ও যুদ্ধাপরাধীদের শাস্তি নিশ্চিত করেন। এ কারণে তিনি একাত্তরের পরাজিত শক্তির টার্গেটে পরিণত হন এবং তাকে হত্যার মধ্য দিয়ে বাংলাদেশকে পাকিস্তানে ফিরিয়ে নেয়ার নীলনক্সা প্রণীত হয়। তিনি আরো বলেন, সংগঠনের ঐক্যই শক্তি। এই শক্তিতে বলীয়ান হয়ে স্বাধীণতা, গণতন্ত্র রক্ষা এবং উন্নয়নের অগ্রযাত্রা বেগবান করতে আগামী জাতীয় নির্বাচনে নৌকার বিজয় নিশ্চিত করতে হবে।

সভার শুরুতে এক মিনিট নীরবতা পালন শেষে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন কোতোয়ালী থানা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব ফিরোজ আহমেদ। আগামী ২৩ আগস্ট জাতীয় শোক দিবস পালন উপলক্ষে ৬নং পূর্ব ষোলশহর ও ১৮নং পূর্ব বাকলিয়ায় সকাল ১০টায় দুঃস্থদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ করা হবে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!