চট্টগ্রামে সাংবাদিক পেটানোর ঘটনায় প্রধান আসামি কারাগারে

চট্টগ্রাম নগরীর ডবলমুরিংয়ে সাংবাদিক পেটানোর ঘটনায় প্রধান আসামি মো. সাদ্দাম হোসেনকে (৩৫) কারাগারে পাঠিয়েছেন আদালত। সাংবাদিকের ওপর হামলার নির্দেশদাতা এই সাদ্দাম পুলিশের সোর্সের ভাই বলে পরিচিত।

বুধবার (২৪ এপ্রিল) আদালতে আত্মসমর্পণ করে জামিন নিতে গেলে চট্টগ্রাম মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কাজী শরিফুল ইসলামের এই আদেশ দেন।

বিষয়টি নিশ্চিত করে বাদি পক্ষের আইনজীবী আইনজীবী শেখ ইফতেখার সাইমুল চৌধুরী বলেন, মামলার প্রধান আসামি মো. সাদ্দাম হোসেন আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এর আগে একই ঘটনায় সাত জনকে গ্রেপ্তার করা হলেও ঘটনার পরদিনই সকলে জামিনে মুক্ত হন।

এর আগে ২১ এপ্রিল রাত ১০টার দিকে ডবলমুরিংয়ের মনসুরাবাদ এলাকায় তিন নেতার অনুসারীদের মধ্যে সংঘর্ষ হয়। এ সময় ঘটনাস্থলে থাকা চ্যানেল টুয়েন্টিফোরের ক্যামরাপার্সন সেলিম উল্লাহ মুঠোফোনে ভিডিও ধারণ করেন। এতে ক্ষুব্ধ হয়ে মো. সাদ্দাম ওই সাংবাদিককে ‘ছুরি মারি দে’ বলে নির্দেশ দিলে তার অনুসারীরা হামলা চালায়।

চট্টগ্রাম মেডিকেল থেকে প্রাথমিক চিকিৎসা নিয়ে আট জনের নাম উল্লেখ করে মামলা করেন সাংবাদিক সেলিম।

এ ঘটনার পর পুলিশ তাৎক্ষণিক সাতজনকে গ্রেপ্তার করেছে। গ্রেপ্তার ব্যক্তিরা হলেন মো. ফখরুল ইসলাম (২৩), ইরফান (২০), মাহিন (২৫), জুবায়েদ আলী (১৯), মো. মোসাদ্দেক হোসেন (১৯), মো. রফিক (৩৫) ও বিল্লাল বেপারি (২৮)। কিন্তু পরের দিন আদালতে গিয়ে তারা জামিন নিয়ে নেন।

জানা গেছে, নগরীর মনসুরাবাদ এলাকার ফুটপাতে অবৈধ ফার্নিচার মার্কেট গড়ে তোলা সাদ্দাম কিশোর গ্যাংয়ের লিডার। শুধু ফুটপাত নয় সড়ক ও জনপথ অধিদপ্তরের বিশাল জায়গা দখলে নিয়ে সাদ্দাম গড়ে তুলেছেন এসব ফার্নিচারের গোডাউন।

বিএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!