সাতকানিয়ায় শ্রমিক লীগের সভাপতি ‘মাটিখেকো’ রিদোয়ান এবার হাতেনাতে ধরা

খাল থেকে মাটি কাটায় অর্ধ লাখ টাকা জরিমানা

পরিচয়ে উপজেলা শ্রমিক লীগের সভাপতি হলেও তার অন্যতম কাজ হল অবৈধভাবে খাল থেকে মাটি কেটে বেচে দেওয়া। দীর্ঘদিন ধরে এই অপকর্ম করে এলেও প্রশাসন যেন তার নাগালই পাচ্ছিল না।

তবে শেষমেশ চট্টগ্রামের সাতকানিয়া উপজেলা শ্রমিক লীগের সভাপতি রিদোয়ানুল ইসলাম এবার হাতেনাতে ধরা পড়লেন সাতকানিয়া উপজেলা প্রশাসনের হাতে।

খাল থেকে মাটি কেটে বিক্রি করার অপরাধে রিদোয়ানুল ইসলামকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। অর্থদণ্ড পাওয়া রিদোয়ানুল ইসলাম মাদার্শা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড এলাকার মৃত নওশা মিয়ার ছেলে।

সোমবার (২৯ এপ্রিল) বিকেলে উপজেলার সোনাকানিয়া ইউনিয়নের সোনাইছড়ি খাল থেকে মাটি কাটার সময় হাতনাতে গ্রেপ্তার করে ওই ব্যক্তিকে অর্থদণ্ড দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মিল্টন বিশ্বাস।

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মিল্টন বিশ্বাস বলেন, সোনাইছড়ি খাল থেকে মাটি কাটার গোপন সংবাদ পেয়ে উপজেলার সোনাকানিয়া ইউনিয়নে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। এ সময় খাল থেকে এস্কেভেটর দিয়ে মাটি কাটার সময় রিদোয়ানকে নামে একজনকে হাতেনাতে আটক করা হয়।

তিনি জানান, পরবর্তীতে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০১০ এর আওতায় গ্রেপ্তার রিদোয়ানুল ইসলামকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

মোবাইল কোর্টে সাতকানিয়া থানার পুলিশ ও আনসার বাহিনীর সদস্যরা সার্বিক সহযোগিতা দেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!