দুই চুয়েট ছাত্রের প্রাণ গেল সড়কেই, বাইকে বাসের ধাক্কা

চট্টগ্রামের কাপ্তাই সড়কে মৃত্যুর মিছিল যেন থামছেই না। এবার প্রাণ হারলো চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (চুয়েট) দুই শিক্ষার্থী। মোটরসাইকেলে বাস ধাক্কা দিলে এই দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় আহত হয়েছেন আরেক শিক্ষার্থী।

নিহত দুই শিক্ষার্থী হলেন পুরকৌশল বিভাগের তৃতীয় বর্ষের (২০ ব্যাচ) শিক্ষার্থী শান্ত সাহা এবং একই বিভাগের ২য় বর্ষের (২১ ব্যাচ) শিক্ষার্থী তাওফিক হোসাইন।

সোমবার (২২ এপ্রিল) দুপুর সাড়ে ৩টার দিকে চট্টগ্রামের রাঙ্গুনিয়া উপজেলার জিয়ানগরে এ দুর্ঘটনা ঘটে।

জানা গেছে, সোমবার মোটরসাইকেল নিয়ে ঘুরতে বের হন চুয়েটের পুরকৌশল বিভাগের ৩ শিক্ষার্থী। দুপুর সাড়ে ৩টায় চট্টগ্রামের রাঙ্গুনিয়া জেলার জিয়ানগরে মোটরসাইকেলকে ধাক্কা দেয় শাহ আমানত পরিবহনের একটি বাস। এস ময় ঘটনাস্থলে মারা যান শান্ত সাহা এবং গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নেওয়ার পর মারা যান তাওফিক হোসাইন। মোটরসাইকেলে থাকা অন্য শিক্ষার্থী পুরকৌশল বিভাগের ২য় বর্ষের (২১ ব্যাচ) জাকারিয়া হিমু চট্টগ্রামের এভারকেয়ার হাসপাতালে ভর্তি আছেন।

দুর্ঘটনার পর বিক্ষুব্ধ চুয়েট শিক্ষার্থীরা শাহ আমানত পরিবহনের এখন পর্যন্ত চারটি বাস আটক করেছে।

ছাত্রকল্যাণ দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মো. রেজাউল করিম দুঃখ প্রকাশ করে বলেন, ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। এ ঘটনার সুষ্ঠু তদন্তের ব্যবস্থা করা হবে। এ ধরনের ঘটনা ভবিষ্যতে যাতে না হয়, সে ব্যাপারে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

যন্ত্রকৌশল বিভাগের ২য় বর্ষের (২১ ব্যাচ) শিক্ষার্থী পল্লব ঘোষ বলেন, ‘শান্ত ভাই আমার খুবই কাছের বড় ভাই এবং একজন মেধাবী শিক্ষার্থী ছিলেন। কিন্তু কিছু বাসের বেপরোয়া গতির জন্য আজ দুটি প্রাণ ঝরে গেলো। আমরা এই ঘটনার সুষ্ঠু তদন্তের পাশাপাশি উপযুক্ত বিচার দাবি করি। ভবিষ্যতে যাতে এ ধরনের ঘটনা আর না ঘটে, তার জন্য উপযুক্ত ব্যাবস্থা গ্রহণের দাবি জানাচ্ছি।

জেডএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!