আগষ্ট মাস বাঙ্গালী জাতির জন্য কলঙ্গিত ও বেদনাদায়ক মাস

আগষ্ট মাস বাঙ্গালী জাতির জন্য কলঙ্গিত ও বেদনাদায়ক মাস 1মুকুল কান্তি দাশ,চকরিয়া: চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ জাফর আলম বলেছেন, আগষ্ট মাস বাঙ্গালী জাতির জন্য কলঙ্গিত ও বেদনাদায়ক মাস। ১৯৭৫ সালের ১৫ আগষ্ট ঘাতকরা বাংলার শ্রেষ্ট সন্তান জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবকে স্ব-পরিবারে হত্যা করে দেশকে নেতৃত্বশূণ্য করেছিল। তারই ধারাবাহিকতায় ২০০৪ সালের ২১ আগষ্ট ঘাতকদের উত্তরসুরী বিএনপি-জামায়াত বুলেট ছুড়ে তারই কন্যা দেশরতœ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যা করতে চেয়েছিল। কিন্তু আল্লাহর অশেষ রহমত ও আওয়ামীলীগ নেতা-কর্মীদের আত্মত্যাগে সেদিন মৃত্যুর দুয়ার থেকে ফিরে এসেছিল। এখনো সেই প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে ঘাতকরা। তাই আওয়ামীলীগের নেতা-কর্মীদের সর্বদা সজাগ থাকতে হবে।
সোমবার সকালে ‘২১ শে আগষ্ট’ উপলক্ষে কক্সবাজারের চকরিয়া উপজেলার ফাঁসিয়াখালী ইউনিয়সন্থ রশিদ আহমদ চৌধুরী উচ্চ বিদ্যালয়ে আয়োজিত আলোচনাসভা ও কাঙ্গালী ভোজ অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ফাঁসিয়াখালী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও ইউপি মেম্বার শাহাবউদ্দিনের সভাপতিত্বে অনুষ্টিত আলোচনা সভায় প্রধান বক্তার বক্তব্য রাখেন- চকরিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও ফাঁসিয়াখালী ইউনিয়নের চেয়ারম্যান আলহাজ¦ গিয়াস উদ্দিন চৌধুরী।
এতে আরো বক্তব্য রাখেন- চকরিয়া পৌরসভার মেয়র মো.আলমগীর চৌধুরী, উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি ছরওয়ার আলম, সহ-সভাপতি মোক্তার আহমদ চৌধুরী, ছৈয়দ আলম, এম .আর চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মো.শওকত ওসমান, সাংবাদিক মিজবাউল হক, যুগ্ম-সাধারন সম্পাদক শাহ নেওয়াজ তালুকদার, ফাঁসিয়াখালী ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নুর্রুল আবছারসহ বিভিন্ন স্তরের নেতৃবৃন্দরা।
পরে ভেন্ডিবাজারস্থ আপন কমিউনিটি সেন্টারে গরীব-দুস্থ ও অসহায় মানুষদের মাঝে কাঙ্গালী ভোজের ব্যবস্থা করা হয়।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!