স্বচ্ছতা আনতে তথ্য অধিকার আইন নিশ্চিত করতে হবে

পটিয়ায় চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ-১ এর সভা

পটিয়ায় চট্টগ্রাম পল্লী বিদুৎ সমিতি-১ এর সভায় বক্তারা স্বচ্ছতা ও জবাবদিহিতার আওতায় আনতে তথ্য অধিকার আইন নিশ্চিত করতে হবে।

তথ্য অধিকার আইন ও বিধি-বিধান সম্পর্কে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে পটিয়ায় ২০২৩-২০২৪ অর্থ বছরের ২য় সভা অনুষ্ঠিত হয়েছে।

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড ও চট্টগ্রাম পল্লী বিদুৎ সমিতি-১ এর আয়োজনে বৃহস্পতিবার (২৮ মার্চ) এ সভা স্থানীয় একটি কমিউনিটি হলে অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের যুগ্ম সচিব ও সদস্য (প্রশাসন) মো. হাসান মারুফের সভাপতিত্বে এতে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম-১২ পটিয়া আসনের সংসদ সদস্য, বীর মুক্তিযোদ্ধা মোতাহেরুল ইসলাম চৌধুরী এমপি।

চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর এজিএম (অর্থ রাজস্ব) মুহাম্মদ সৌরাদ উদ্দিন সাদীর সঞ্চালনায় সভায় আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পটিয়া পৌরসভার মেয়র আইয়ুব বাবুল, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আলাউদ্দিন ভূঞা জনী, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড চট্টগ্রাম জোনের তত্ত্বাবধায়ক প্রকৌশলী মোহাম্মদ মোস্তফা কামাল, বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ডের জনসংযোগ অধিদপ্তরের পরিচালক মোহাম্মদ হালিমুজ্জামান, উপ-পরিচালক (প্রশাসন) কামাল হোসাইন।

বক্তব্য রাখেন চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সিনিয়র জিএম প্রকৌশলী দীলিপ চন্দ্র চৌধুরী, চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-২ এর জিএম মোহাম্মদ সরওয়ার জাহান, চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-৩ এর জিএম মৃদুল কান্তি চাকমা, কক্সবাজার পল্লী বিদ্যুৎ সমিতির জিএম মকবুল আলম, ফেনী পল্লী বিদুৎ সমিতির জিএম হাওলাদার মো. ফজলুর রহমান, জিরি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আমিনুল ইসলাম খাঁন টিপু, চট্টগ্রাম পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর সভাপতি চৌধুরী হাসান মাহমুদ আকবরী, সচিব আবদুচ সোবহান, পরিচালক প্রকৌশলী মো. দিদারুল হক চৌধুরী।

এছাড়াও বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি, বীর মুক্তিযোদ্ধা, বিভিন্ন শ্রেণী-পেশার গ্রাহক সদস্য ও সমিতির বিভিন্ন স্তরের কর্মকর্তা কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন, সকল আইন প্রয়োগ করেন রাষ্ট্রের আইন প্রয়োগকারী কর্তৃপক্ষ কিন্তু তথ্য অধিকার আইন একমাত্র আইন যেটা প্রয়োগ করে স্বয়ং জনগণ। যেকোনো প্রতিষ্ঠানের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিতকল্পে এই আইন বাস্তবায়ন জোরদার করতে হবে। জনগণের তথ্য অধিকার নিশ্চিত করার জন্য পল্লী বিদ্যুতায়ন বোর্ডের চট্টগ্রাম জোনের সকল স্তরের কর্মকর্তাদের প্রতি নির্দেশনা প্রদান করা হয়।

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!