শিপইয়ার্ডে বিষাক্ত গ্যাস আক্রান্ত সীতাকুণ্ডের সেই ব্যবসায়ীর মৃত্যু

চট্টগ্রামের সীতাকুণ্ডের শিপব্রেকিং ইয়ার্ডে বিষাক্ত গ্যাসে আক্রান্ত হওয়া ব্যবসায়ী মো. রুবেল চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।

সোমবার (১৭ অক্টোবর) বিকালে চট্টগ্রামের একটি বেসরকারি হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

নিহত ব্যবসায়ী রুবেল (৩৮) উপজেলার সোনাইছড়ি ইউনিয়নের মধ্যম সোনাইছড়ি বত্তারপাড়া গ্রামের বাসিন্দা মৃত বাদশা আলমের ছেলে।

জানা গেছে, গত রোববার বিকাল প্রায় সাড়ে ৩টার দিকে বারআউলিয়া সাগর উপকূলের মো. মাহবুব আলমের মালিকানাধীন এমএ শিপব্রেকিং ইয়ার্ডে কিছু পুরানো জাহাজের মালামাল ক্রয় করতে যান স্থানীয় ব্যবসায়ী মো. রুবেল। এ সময় তিনি একটি গ্যাস সিলিন্ডার দেখার সময় সিলিন্ডারের মুখের ছিপি সরে গিয়ে বিষাক্ত গ্যাস বের হয়। এতে বিস্ফোরণের আশঙ্কায় উল্টো পেছনের দিকে লাফিয়ে পড়েন। এরপর তার নাকে-মুখে গ্যাস ঢুকে যায় এবং মাথার পেছনেও মারাত্মক আঘাত পান তিনি।

পরে ইয়ার্ডের লোকজন তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল সেন্টারে নিয়ে যায়। আইসিইউতে চিকিৎসাধীন থাকা অবস্থায় সোমবার বিকালে মেডিকেল সেন্টারে মারা যান তিনি।

এ বিষয়ে জানতে চাইলে সীতাকুণ্ড মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তোফায়েল আহমেদ ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘এমএ শিপব্রেকিং ইয়ার্ডে গিয়ে ব্যবসায়ী মো. রুবেল পুরোনো গ্যাস সিলিন্ডার কেনার জন্য দেখার সময় গ্যাস নির্গত হলে তিনি ভয়ে পেছনের দিকে লাফিয়ে পড়েন। এতে করে গ্যাস তার নাকে মুখে ঢুকে যায় এবং মাথায়ও জখম হয়। পরে তাকে হাসপাতালে ভর্তি করানো হলে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!