গুলিবিদ্ধ মেয়র খোকনকে আসামি করে পাল্টা মামলা

ফেনী নদীর মিরসরাই অংশে বালু তোলাকে কেন্দ্র করে গুলিবর্ষণের ঘটনায় এবার পাল্টা মামলা করা হয়েছে। মামলায় গুলিবিদ্ধ হয়ে হাসপাতালে মৃত্যুশয্যায় থাকা বারইয়ারহাট পৌরসভার মেয়র রেজাউল করিম খোকনকে প্রধান আসামি করে ২২ জনের নামে মামলাটি করা হয়।

ফেনীর ফাজিলপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মজিবুল হক রিপনের ব্যবসায়িক প্রতিষ্ঠান প্রত্যয় এন্টারপ্রাইজের ম্যানেজার নুরুল আলম বাদি হয়ে সোমবার (১৭ অক্টোবর) সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট সোনাগাজী আমলী আদালতে মামলাটি দায়ের করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন বাদি পক্ষের আইনজীবী বুলবুল আহমেদ সোহাগ। তিনি বলেন, ‘আদালত মামলাটি আমলে নিয়ে পরবর্তী করণীয় নিশ্চিতে সোনাগাজী থানার ওসিকে নির্দেশ দিয়েছেন।’

মামলার অন্য আসামিরা হলেন গুলিবিদ্ধ হয়ে আহত অশোক সেন (৪২), মো. মিজানুর রহমান (৩২), ফরহাদ (৩০), রাজু (৩০), সুজন (৩২), পারভেজ (৩৩), আবু নাঈম (২৮), আবু সাঈদ (২৭), মেহেদী হাসান (২৮), কামরুল হোসেন (৪০), জুবায়ের পারভেজ (৩২), মো. রাসেল (৩৫), মো. হারুন (৪০), আশরাফুল ইসলাম (২৮), মো. শাহরিয়ার সোহেল (৩৩), ফরহাদ হোসেন রাজু (৩০), সাইফুল ইসলাম (৩২), মো. সাইদ নিজাম সাকিব (৩০), আব্দুল মান্নান (৫৫), সাইদুজ্জামান মাসুদ (৩৫) ও শহিদুজ্জাদান জুয়েল (৩০)।

মামলায় আসামি হওয়া সবাই আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতাকর্মী।

মামলার এজাহারে উল্লেখ করা হয়েছে, মেয়র রেজাউল করিম খোকনের নির্দেশে অন্য আসামিরা আগ্নেয়াস্ত্র দিয়ে এলোপাতাড়ি গুলিবর্ষণ করে ১ নম্বর আসামি এবং ৪ থেকে ১১ নম্বর আসামির সহযোগিতায় বাদির লিজকৃত জায়গা থেকে ৫টি বোট ভর্তি করে ২৫ হাজার ঘনফুট বালু নিয়ে যায়। যার আনুমানিক মূল্য তিন লাখ টাকা।

আসামিরা তাদের হাতে থাকা কিরিচ এবং হকস্টিক দিয়ে কুপিয়ে ৪টি নোঙর করা জাহাজ এবং জাহাজের মূল্যবান জিনিসপত্র ভাংচুর করে। যার আনুমানিক মূল্য সাত লাখ টাকা।

গত ১৫ অক্টোবর মেয়র খোকনসহ চারজন গুলিবিদ্ধের ঘটনায় ফাজিলপুর ইউনিয়নের চেয়াম্যান মজিবুল হক রিপনকে প্রধান আসামি করে ১২ জনের নামে এবং অজ্ঞাত আরও ১০জনসহ সোনাগাজী থানায় একটি মামলা দায়ের করা হয়।

মিরসরাই উপজেলার ওচমানপুর ইউনিয়নের বাঁশখালী এলাকার বাসিন্দা যুবলীগ নেতা মিজানুর রহমান ফরহাদ বাদি হয়ে মামলাটি করেন। ওই মামলার চার আসামিকে গ্রেপ্তার করে কারাগারে পাঠানো হয়েছে।

এর আগে গত ১৪ অক্টোবর মুহুরী সেচ প্রকল্প সংলগ্ন ফেনী নদীর কলমিচর এলাকায় মিরসরাইয়ের বারইয়ারহাট পৌরসভার মেয়র রেজাউল করিম খোকনসহ চারজন গুলিবিদ্ধ হয়েছেন। তাদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়।

এদিকে গত ১৬ অক্টোবর বিকালে মেয়র খোকনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় স্থানান্তর করা হয়েছে।

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!