যুদ্ধজাহাজসহ নৌবাহিনী নেমেছে বৃহত্তর চট্টগ্রামের তিন আসনে

নৌবাহিনী মোতায়েন করা হয়েছে বৃহত্তর চট্টগ্রামের তিনটি সংসদীয় আসনে। আগামী ১০ জানুয়ারি পর্যন্ত এই তিনটি আসনের চারটি উপজেলায় নৌবাহিনীর অন্তত দুটি যুদ্ধজাহাজও মোতায়েন থাকবে।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে বেসামরিক প্রশাসনকে সহায়তার লক্ষ্যে এই উদ্যোগ নেওয়া হলো। ১০ জানুয়ারি পর্যন্ত বৃহত্তর চট্টগ্রামের তিনটি সংসদীয় আসনসহ ছয় জেলার মোট ১৯টি উপজেলায় মোতায়েন থাকবে নৌবাহিনীর ছয়টি যুদ্ধজাহাজ।

বুধবার (৩ জানুয়ারি) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে।

এতে জানানো হয়, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে উপকূলীয় এলাকার ৬টি জেলার ১১টি আসনে বাংলাদেশ নৌবাহিনীকে মোতায়েন করা হয়েছে। সংসদীয় আসনগুলোর মধ্যে রয়েছে বৃহত্তর চট্টগ্রামের চট্টগ্রাম-৩ (সন্দ্বীপ), কক্সবাজার-২ (মহেশখালী- কুতুবদিয়া) এবং কক্সবাজার-৪ (উখিয়া-টেকনাফ)। এছাড়া আরও রয়েছে— ভোলা ১, ২, ৩ ও ৪, নোয়াখালী ৬, বরগুনা ১ ও ২ এবং বাগেরহাট-৩।

আইএসপিআর জানিয়েছে, নির্বাচন উপলক্ষে নৌবাহিনীর তিন হাজারেরও বেশি নৌ সদস্য এবং ৬টি যুদ্ধজাহাজ ১৯টি উপজেলায় ১০ জানুয়ারি পর্যন্ত দায়িত্ব পালনের লক্ষ্যে মোতায়েন করা হয়েছে।

উপজেলাগুলো হলো— চট্টগ্রাম জেলার সন্দ্বীপ, কক্সবাজার জেলার কুতুবদিয়া, টেকনাফ ও মহেশখালী, ভোলা জেলার ভোলা সদর, বোরহান উদ্দিন, দৌলতখান, তজুমুদ্দিন, লালমোহন, চরফ্যাশন, মনপুরা, নোয়াখালী জেলার হাতিয়া, বরগুনা জেলার বরগুনা সদর, আমতলী, তালতলী, বামনা, বেতাগী, পাথরঘাটা এবং বাগেরহাট জেলার মোংলা।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!