বৃহত্তর চট্টগ্রামের ৮ বিএনপি নেতা বহিষ্কার, সারা দেশে ১২

চট্টগ্রামের আটজনসহ দেশের ছয় জেলায় বিএনপির ১২ নেতাকে প্রাথমিক সদস্যপদসহ সব পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে। তাদের বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার সুনির্দিষ্ট অভিযোগ আনা হয়েছে।

বুধবার (৩ জানুয়ারি) বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী এবং চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ও সদস্য সচিব স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিএনপির প্রাথমিক সদস্যপদসহ সব পর্যায়ের পদ থেকে যাদের বহিষ্কার করা হয়েছে, তাদের মধ্যে রয়েছেন— চট্টগ্রামের সাতকানিয়া উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আবুল কালাম, জমির উদ্দিন, জাহাঙ্গীর আলম এবং চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক এহেতাশামুল আজিম।

গত ৩০ ডিসেম্বর বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী স্বাক্ষরিত অপর এক বিজ্ঞপ্তিতে দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে রাঙামাটি নগর বিএনপির সিনিয়র যুগ্ম সম্পাদক মো. হেলাল উদ্দিন এবং চট্টগ্রাম মহানগর বন্দর থানা বিএনপির সহ-সভাপতি আবু জহুরকে বিএনপির প্রাথমিক সদস্যপদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়।

দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার সুস্পষ্ট অভিযোগের ভিত্তিতে চট্টগ্রাম মহানগরীর আওতাধীন পাঁচলাইশ থানা বিএনপির ধর্মবিষয়ক সম্পাদক আবুল কাশেম এবং ১০ নম্বর উত্তর কাট্টলী ওয়ার্ড বিএনপির সহ সভাপতি আবদুল ওয়াহাব বাবুলকেও (প্রকাশ বাবুল কোম্পানি) দলের প্রাথমিক সদস্যপদসহ সকল পর্যায়ের পদ থেকে বহিষ্কার করা হয়েছে। ৩ জানুয়ারি চট্টগ্রাম মহানগর বিএনপির আহবায়ক ডা. শাহাদাত হোসেন ও সদস্য সচিব আবুল হাশেম বক্কর স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে একথা জানানো হয়।

এছাড়া দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে জড়িত থাকার সুনির্দিষ্ট অভিযোগের ভিত্তিতে মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি আবদাল হোসেন, বরগুনার আমতলী উপজেলা বিএনপির আহ্বায়ক জালাল ফকির, সাতক্ষীরার কলারোয়া উপজেলা বিএনপির সহসভাপতি মো. আমানুল্লাহ আমান (মাস্টার), নাটোরের লালপুর থানা বিএনপির ২ নম্বর যুগ্ম আহ্বায়ক সিদ্দিক আলী মিষ্টুকে বহিষ্কার হরা হয়েছে।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!