বৃষ্টির জন্য নামাজ আদায় চন্দনাইশে

সারাদেশের ন্যায় গ্রীষ্মের দাবদাহে অতীষ্ট চট্টগ্রাম জেলার চন্দনাইশের জনজীবন। তাপদাহে জনজীবনে নাভিশ্বাস উঠেছে। তাপমাত্রার পারদ দিন দিন বাড়ছে। এ অবস্থায় বৃষ্টির প্রহর গুনছেন মানুষ।

তীব্র গরম থেকে পরিত্রাণের জন্য আল্লাহর সন্তুষ্টি অর্জনে বৃষ্টির জন্য ছৈয়দ মোহাম্মদ পাড়া রহমানিয়া আহমদিয়া এএস সুন্নিয়া দাখিল মাদ্রাসা, এতিমখানা ও হেফজখানা পরিচালনা পর্ষদের পক্ষ থেকে সালাতুল ইস্তিস্কার নামাজ আদায় করেছেন ধর্মপ্রাণ মুসল্লিরা। নামাজ আদায় করতে বিভিন্ন এলাকা থেকে আগত শত শত ধর্মপ্রাণ মুসল্লিরা অংশগ্রহণ করেন। নামাজের ইমাম প্রথমে মুসল্লিদের উদ্দেশে নিয়মকানুন বলেন। এরপর দুই রাকাত নামাজ আদায় করেন।

রোববার (২৮ এপ্রিল) সকাল সাড়ে ৮টায় চন্দনাইশ পৌরসভাস্থ ৮ নম্বর ওয়ার্ড দক্ষিণ গাছবাড়িয়া ছৈয়দ মোহাম্মদ পাড়া রহমানিয়া আহমদিয়া এএস সুন্নিয়া দাখিল মাদ্রাসা মাঠে এ নামাজ অনুষ্ঠিত হয়।

নামাজ শেষে দুই হাত তুলে প্রচণ্ড গরম, তীব্র তাপপ্রবাহ ও খরা থেকে রক্ষা পেতে বৃষ্টি চেয়ে মহান আল্লাহর নিকট প্রার্থনা করে মোনাজাত করা হয়।

নামাজে ইমামতি করেন ছৈয়দ মোহাম্মদ পাড়া শাহী জামে মসজিদের খতিব মাওলানা মোহাম্মদ নেজামুদ্দীন আলকাদেরী। নামাজ শেষে বৃষ্টির আশায় বিশেষ মোনাজাত করা হয়।

নামাজ শেষে মাওলানা মোহাম্মদ নেজামুদ্দীন আলকাদেরী বলেন, ‘দীর্ঘদিন বৃষ্টি না হওয়ায় মানুষ পানির জন্য খুব বিপদে আছে। বৃষ্টি বা পানির জন্য আল্লাহ সালাতের মাধ্যমে চাইতে বলেছেন। আল্লাহর কাছে চাওয়া সুন্নাত। আর চাওয়াকে আরবিতে সালাতুল ইস্তিস্কার বলা হয় অর্থাৎ পানির জন্য দোয়া বলা হয়।’

রহমানিয়া আহমদিয়া এএস সুন্নিয়া দাখিল মাদ্রাসা কমিটির প্রতিষ্ঠাতা সভাপতি অধ্যাপক মো. তৈয়বুর রহমান বলেন, ‘আমরা এই তীব্র তাপপ্রবাহ থেকে বাঁচতে মহান আল্লাহর কাছে বৃষ্টি প্রার্থনা করে এই নামাজ আদায় করেছি।’

চন্দনাইশ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মো. নুরুল আলম বলেন, সারাদেশে যেভাবে প্রচণ্ড গরম পড়তেছে সেজন্য আমরা সকলকে নিয়ে বৃষ্টির জন্য ইস্তিস্কার নামাজ আদায় করেছি। যাতে করে আল্লাহ তাআলা আমাদের উপর রহমতের বৃষ্টি বর্ষণ করে।

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!