চাঁদা না দেওয়ায় ঘরে আগুন লাগানোর অভিযোগ ব্যবসায়ীর, আদালতে মামলা

চট্টগ্রামের আনোয়ারা উপজেলায় চাঁদা না দেওয়ায় ভাইয়ের ঘরে আগুন দেওয়ার অভিযোগ তুলেছেন এক ব্যবসায়ী। এ ঘটনায় বাদি হয়েছে তিনি চট্টগ্রাম জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেছেন।

রোববার (২৮ এপ্রিল) এই মামলাটি দায়ের করা হয়।

অভিযোগকারী ব্যবসায়ী মো. শাহ আলম (৪০)। তিনি ভিডিও এবং ফুলের দোকানি। চাঁদা না দেওয়ায় তার বড় ভাই বাবুলের ঘরে এসে গালিগালাজ ও হুমকি-ধমকির পর ঘরে বাইরে থেকে তালা মেরে আগুন লাগিয়ে দেওয়া অভিযোগ তুলেছেন তিনি।

অভিযুক্তরা হলেন মো. শাকিল ওরফে বাবু কসাই (২৫), মো. হানিফ (২৩), জুম্মন (২০), মো. আনোয়ার (২৮), মো. সৈয়দ ওরফে মুন্সি কসাই (৫০), মো. শাহেদ (১৮)। তারা সবাই উপজেলার বারখাইন ইউনিয়নের তৈলারদ্বীপ এলাকার বাসিন্দা।

মামলার এজহার সূত্রে জানা গেছে, শাহ আলম উপজেলার সরকার হাটে একটি ভিডিও ও ফুলের দোকানের ব্যবসা করে আসছেন। একপর্যায়ে স্থানীয় চাঁদাবাজ এবং কিশোর গ্যাং লিডার হিসেবে পরিচিত আসামিরা তার কাছ থেকে ২ লাখ টাকা চাঁদা দাবি করে। চাঁদা না দেওয়ায় ২৪ এপ্রিল রাত ১২টা ৪৫ মিনিটের দিকে বাদির বড় ভাই বাবুলের ঘরে এসে গালিগালাজ ও হুমকি-ধমকি দেন। এরপর ঘরের দরজায় তালা মেরে আগুন লাগিয়ে দেয়। এসময় ঘরের টিনের ছাল কেটে বের হতে গিয়ে বাবুলের ডান হাত ও ডান পা পুড়ে যায়। পরে পুলিশ আসার খবর পেয়ে ঘটনাস্থল ত্যাগ করে অভিযুক্তরা।

তবে বিষয়টি বানোয়াট বলে মন্তব্য করেন অভিযুক্ত মো. হানিফ। তিনি জানান, এই ধরনের কোনো ঘটনা ঘটেনি। বিষয়টি সম্পূর্ণ বানোয়াট এবং মিথ্যা।

এ বিষয়ে আনোয়ারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোহেল আহম্মাদ বলেন, ‘এই ধরনের কোনো ঘটনা আমার নলেজে নাই।’

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!