মাদক দুর্নীতি জঙ্গি সন্ত্রাসের বিরুদ্ধে সিটি করপোরেশনের সমাবেশ

পূর্বসূরীদের দেখানো পথ অনুসরণ করে, চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র হিসেবে চট্টগ্রাম মহানগরকে সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, দুর্নীতিমুক্ত করার ঘোষণা দিয়েছেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন। তিনি বলেন, আগামীর প্রজন্মকে সব ধরনের সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, দুর্নীতি ও যৌতুক থেকে নিজেদের রক্ষা করতে হবে।

বৃহস্পতিবার (৬ ফেব্রুয়ারি) বিকেলে চসিক আয়োজিত মহাসমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন মেয়র।

মেয়র বলেন, বঙ্গবন্ধুর সুস্পষ্ট লক্ষ্য ছিলো-একটি সমৃদ্ধ জাতি ও উন্নত বাংলাদেশ, দেশের সব মানুষের মুখে হাসি ফোটানো এবং প্রত্যেকটি মানুষের অধিকার প্রতিষ্ঠা। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ২০৪১ এর মধ্যে উন্নত বাংলাদেশ গড়ার রূপকল্প ঘোষনা দিয়েছেন। সেই উন্নত বাংলাদেশের জন্য আমাদের নতুন প্রজন্মকে, আগামীর প্রজন্মকে সব ধরনের সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদক, দুর্নীতি ও যৌতুক থেকে নিজেদের রক্ষা করতে হবে।

বক্তব্যে চট্টগ্রামের বার আউলিয়া, মাস্টারদা সূর্য সেন, প্রীতিলতা, মাওলানা মনিরুজ্জামান ইসলামাবাদী, এমএ আজিজ, জহুর আহমেদ চৌধুরী, এমএ হান্নান, এমএ মান্নান, আতাউর রহমান খান কায়সার, আখতারুজ্জামান চৌধুরী বাবু, এবিএম মহিউদ্দিন চৌধুরী, ইসহাক মিয়াকে স্মরণ করেন মেয়র।

এসময় মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ, যৌতুক ও দুর্নীতি প্রতিরোধে লাখো নারী পুরুষকে শপথ বাক্য পালন করেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

শপথ অনুষ্ঠানে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত কমিশনার আমেনা বেগম মেয়েদের শিক্ষিত ও স্বাবলম্বি করার উপর মনযোগ দিতে অভিবাবকদের প্রতি আহবান জানান। তিনি বলেন, আপনার মেয়েকে শিক্ষিত করে তুলবেন, স্বাবলম্বী করবেন।

চট্টগ্রামে খুব সামান্য কারনে নারী নির্যাতন হয় উল্লেখ করে তিনি বলেন ‘আপনারা যদি কোনো জায়গায়, আপনার পাড়ায়, আশপাশে খবর পান একটি মেয়েকে শ্বশুর বাড়ির লোকজন, স্বামী নির্যাতন করে তবে ৯৯৯ এ খবর দেন। পুলিশকে জানান। মেয়র ও কাউন্সিলদের জানান এ মেয়েটিকে নির্যাতন করেছে। উনারা আমাদের জানাবেন, থানাকে জানাবেন’। এসময় মাদক ও জঙ্গীবাদের বিরুদ্ধে সচেতন হতে ও পুলিশকে তথ্য দিয়ে সহযোগিতা করতে সবাইকে আহবান জানান আমেনা বেগম।

৪১টি ওয়ার্ডের সব শ্রেণি পেশার মানুষকে নিয়ে জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদক, যৌতুক ও দুর্নীতিবিরোধী জনমত তৈরি করতে এই মহাসমাবেশের আয়োজন করে চট্টগ্রাম সিটি কর্পোরেশন। ওয়ার্ড কাউন্সিলর এইচএম সোহেলের সভাপতিত্বে মহাসমাবেশ পরিচালনা করেন ওয়ার্ড কাউন্সিলর চৌধুরী হাসান মাহমুদ হাসনী।

বক্তব্য রাখেন প্যানেল মেয়র নিছারউদ্দিন আহমেদ মঞ্জু, প্যানেল মেয়র জোবাইরা নার্গিস খান, চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সামশুদ্দোহা ।

এআরটি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!