‘মনাই ত্রিপুরা পাড়া আর অবহেলিত থাকবে না’

‘একশো বছরের পুরনো দূর্গম এ জনবসতিকে কিভাবে এগিয়ে নেওয়া যায় সে বিষয়ে জেলা প্রশাসন বদ্ধপরিকর। মনাই ত্রিপুরা পাড়া আর অবহেলিত থাকবে না আগামী ৩-৪ বছরের মধ্যে এই ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মানুষ শহরের মানুষের মতোই জীবনযাপনের সুযোগ পাবে। আগে এখানে যাতায়াতের কোন সুযোগ ছিলো না কিন্তু এখন চলাচলের উপযোগী রাস্তা তৈরি করা হয়েছে, বাচ্চাদের শিক্ষার জন্য স্কুল তৈরি করা হয়েছে যা এ জনগোষ্ঠীর জন্য নতুন পথ দেখাবে।’

উপজেলা প্রশাসন হাটহাজারী আয়োজিত এ অনুষ্ঠানে উপস্থিত অভিভাবক ও শিক্ষার্থীদের উদ্দেশ্যে জেলা প্রশাসক প্রাথমিক শিক্ষা বৃত্তি-২০১৯ প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মো. ইলিয়াস হোসেন এসব কথা বলেন।

‘মনাই ত্রিপুরা পাড়া আর অবহেলিত থাকবে না’ 1

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রুহুল আমিনের সভাপতিত্বে ওই অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যজিস্ট্রেট রাজিব হোসেন ও স্থানীয় গণ্যমান্য নেতৃবৃদ্ধ।

উল্লেখ্য, শত বছরের দূর্গম জনবসতি মনাই ত্রিপুরা পাড়া। যোগাযোগ, বিশুদ্ধ পানি, শিক্ষাসহ সব দিকে পিছিয়ে থাকা জনগোষ্ঠী। এই প্রথম জেলা প্রশাসক হিসেবে কারো পদার্পণ হলো ওই জনবসতিতে। হাটহাজারী উপজেলার কাটিরহাট মনাই ত্রিপুরার এই অবহেলিত জরগণকে উপজেলা নির্বাহী কর্মকর্তা রুহুল আমিনের প্রচেষ্টায় জেলাপ্রশাসনের উদ্যোগে এই এলাকায় যোগাযোগ, বিশুদ্ধ পানি, স্কুল নির্মাণসহ বিভিন্ন পদক্ষেপে মনাই ত্রিপুরা পল্লী পরিবর্তন হয়।

সিএম/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!