বড়পুলে পিকআপ থামিয়ে খাদ্যপণ্য লুট

খাদ্যপণ্যভর্তি একটি পিকআপ রাস্তায় আটকিয়ে লুটে নিল ক্ষুধার্ত মানুষেরা। পিকআপটি চট্টগ্রাম নগরীর বিয়াজুদ্দিন বাজার থেকে সিইপিজেড এলাকায় যাচ্ছিল।

শনিবার (১৮ এপ্রিল) দুপুর ১২টায় নগরীর বড়পুল মোড়ে এ লুটের ঘটনা ঘটে। তবে হালিশহর থানা পুলিশ বলছে তারা কিছুই জানেনা।

জানা যায়- খাদ্যপণ্যবাহী পিকআপটি রাষ্ট্রায়ত্ব তেল কোম্পানি পদ্মা অয়েল লিমিটেডের স্টাফদের জন্য নগরীর বিয়াজদ্দিন বাজার থেকে কেনাকাটা করে সিইপিজেড এলাকায় যাচ্ছিল। গাড়িটি বড়পুলে পৌঁছালেই চালক কিছু বুঝে উঠার আগেই তার গাড়ির গতিরোধ করে কিছু মানুষ লুটপাট শুরু করে।

গাড়ি চালক রবিউল হোসেন চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, গার্মেন্টস শ্রমিকদের আন্দোলনের জন্য রারেক বিল্ডিং মোড় দিয়ে গাড়ি নিয়ে যেতে পারিনি। বাদামতলী থেকে ট্রাফিক পুলিশ বড়পুলের দিকে ঘুরিয়ে দিয়ে একজন ট্রাফিক সদস্য আমার পাশের সিটে বসেন।

বড়পুল এসে উনাকে নামাতে গাড়ির গতি কমালে কিছু মানুষ সামনে এসে দাঁড়ায়। কিছু বুঝে উঠার আগেই তারা গাড়িতে উঠে মালামাল নামানো শুরু করেন।

তিনি আরো জানান, গাড়িতে পদ্মা অয়েল কোম্পানির স্টাফদের জন্য ৩ বস্তা চাল, ১৪ কেজি গরুর মাংস এবং এক কার্টন করে মাছ, মাল্টা, আপেল ও গুড়ো দুধ ছিল। একবস্তা চাল ও মাছের কার্টন ছাড়া অন্য খাদ্যপণ্য তারা লুট করে নিয়ে যায়।

এ বিষয়ে হালিশহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রফিকুল ইসলাম চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত সিএনজি চালকরা ত্রাণের দাবিতে সড়ক অবরোধ করেছিল। আমরা তাদের তালিকা করে ত্রাণ পৌঁছে দেওয়ার আশ্বাস দিলে তারা সড়ক থেকে সরে যায়। কিন্তু খাদ্যপণ্যবাহী গাড়ি লুটের ঘটনা আমার জানা নেই।

এফএমও/এসএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!