ব্যাটারির পানি খাইয়ে দোকানি ‘খুনের’ মূল হোতাকে ধরলো কক্সবাজারের র‍্যাব

কক্সবাজারের উখিয়ায় জহির উদ্দিন নামে এক দোকানদারকে হত্যার প্রধান অভিযুক্ত রায়হানকে আটক করেছে র‌্যাব-১৫।

ব্যাটারির পানিমিশ্রিত মদ খাইয়ে দোকানদার জহিরকে ‘হত্যা’ নিয়ে চট্টগ্রাম প্রতিদিনে বুধবার (১৭ জুন) ‘মদে ব্যাটারির পানি মিশিয়ে হত্যা করা হয় দোকানিকে, অভিযোগ পরিবারের’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। এর দুইদিনের মধ্যেই র‍্যাবের অভিযানে প্রধান ওই অভিযুক্তকে গ্রেপ্তার করা হল।

শুক্রবার (১৯ ‍জুন) দিবাগত রাতে উখিয়ার রত্নাপালং এলাকা থেকে তাকে আটক করা হয়। র‍্যাব-১৫ এর সহকারী পরিচালক (মিডিয়া) আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, উখিয়ার রত্নাপালং এলাকায় চেকপোস্ট ডিউটি চলাকালে রাত ১১টার দিকে কুতুপালং বাজার থেকে কোটবাজারগামী একটি সিএনজিকে থামাতে সংকেত দিলে থামানোর সাথে সাথে সিএনজিতে থেকে এক যাত্রী দৌড়ে পালানোর চেষ্টা করে। এ সময় তাকে আটক করা হয়। আটক রাজাপালং ইউনিয়নের হিজলিয়া গ্রামের নবী সুলতানের ছেলে।

জিজ্ঞাসাবাদ করে জানা গেছে, রায়হান ও তার দুই সঙ্গী চক্রান্ত করে ভিকটিম জহির উদ্দিনকে কোমলপানীয়ের বোতলে ব্যাটারির পানি মেশানো পান করানোয় এতে জহির অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত ১৫ জুন মৃত্যুবরণ করেন। ওই হত্যাকান্ডের পর রায়হান গ্রেফতার এড়াতে বিভিন্ন চেষ্টা করলেও র‍্যাব-১৫ এর একটি দল অভিযান চালিয়ে তাকে আটক করে।

আটক রায়হানকে পরবর্তী আইনি প্রক্রিয়ার জন্য উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে বলেও জানিয়েছেন র‍্যাবের এই কর্মকর্তা।

চট্টগ্রাম প্রতিদিনে বুধবার (১৭ জুন) ‘মদে ব্যাটারির পানি মিশিয়ে হত্যা করা হয় দোকানিকে, অভিযোগ পরিবারের’ শিরোনামে একটি প্রতিবেদন প্রকাশিত হয়। ওই প্রতিবেদনে পরিবারের বরাত দিয়ে উল্লেখ করা হয়, কক্সবাজারের উখিয়ায় রত্নাপালংয়ের ৮ নম্বর ওয়ার্ডের বায়তুশ শরফ এলাকায় জহির নামের ব্যক্তিকে পরিকল্পিতভাবে খুন করা হয়েছে। থানা অস্বাভাবিক মৃত্যু বললেও এটিকে পরিকল্পিত খুন বলছেন নিহত জহিরের স্বজনরা। স্বজনরা বলছেন, এলাকার রাজাপালং হিজলিয়ার নবী সুলতানের ছেলে রায়হান, জাফর আলমের ছেলে কামাল ড্রাইভার ও সিদ্দিক মিকারের ছেলে সাইফুলই জহিরের হত্যাকারী। গত ৩ জুন রাতে মদ খাওয়ার পর ১২ দিন অসুস্থ থেকে গত ১৫ জুন জহিরের মৃত্যু হয়। পরিবারের কাছে হত্যা নিয়ে মৃত্যুকালীন ঘোষণাও দিয়েছিলেন তিনি।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!