প্রেমের টানে বিশ্বস্ততার ঘরে চুরি, পুলিশের জালে ধরা কথিত প্রেমিক

বিশ্বস্ততার সুযোগ নিয়ে বাড়ির মালিকের ঘর থেকে ২০ ভরি র্স্বণ ও একলাখ ২০ হাজার টাকা নিয়ে পালানোর সাতদিন পর মো. জামাল উদ্দিন (৩০) নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ। শুক্রবার (২৬ জুলাই) সাড়ে ১২টার দিকে ফটিকছড়ির নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে চুরি হওয়া ২০ ভরি স্বর্ণ ও নয় হাজার টাকা উদ্ধার করা হয়।
গ্রেফতার জামাল উদ্দিন চট্টগ্রামের ফটিকছড়ি থানার ধর্মপুর এলাকার মঈনুদ্দিন শফির পুত্র। তিনি বিবাহিত বলে জানা গেছে।

পুলিশ জানায়, সাত বছর ধরে পাঁচলাইশ থানার মোহাম্মদপুর এয়ারবেল ভবনের ৫ তলায় জামাল কেয়ারটেকার হিসেবে চাকরি করতেন প্রবাসী শহিদুল আলমের বাড়িতে। জামাল উদ্দিন বিবাহিত ও তার ঘরে একটি কন্যা সন্তান রয়েছে। বিবাহের কথা গোপন রেখে একই ভবনের একটি যুবতীর সঙ্গে প্রেমের সর্ম্পক গড়ে তুলেন তিনি। একপর্যায়ে ওই যুবতীকে নিয়ে পালানো সিদ্ধান্ত নেয় জামাল।
এদিকে শহিদুল আলম প্রায় ২৪ বছর ধরে প্রবাসে থাকলেও প্রতিবছর তিনি দেশে আসতেন।
পুলিশ আরো জানায়, গত ১৬ জুন তিনি ছুটিতে দেশে আসেন। ১৯ জুলাই শহিদুল আলমের হঠাৎ টাকা প্রয়োজন হওয়ায় তার বাড়ির বিশ্বস্ত কেয়ারটেকার জামালকে ২০ ভরি স্বর্ণ দিয়ে বিক্রি করে টাকা আনতে বলে। সুযোগ পেয়ে যায় জামাল। এরপর ওইদিন ২০ ভরি স্বর্ণ ও মালিকের বাসা থেকে আরো এক লাখ ২০হাজার টাকা নিয়ে কথিত প্রেমিকা নিয়ে পালিয়ে যাই জামাল। ঘটনার পর জামাল রাজধানী ঢাকার উত্তরা, গাজীপুর অবস্থান করে। দেশের বাইরে প্রেমিকাকে নিয়ে পালানোর জন্য তাকে পাসপোর্ট করিয়ে দিতে চট্টগ্রামে ফটিকছড়িতে আসেন জামাল। প্রযুক্তির সাহায্যে প্রায় সাতদিন পর শুক্রবার (২৬ জুলাই) নিজ বাড়ি থেকে স্বর্ণ ও টাকাসহ তাকে গ্রেফতার করে পুলিশ।

প্রেমের টানে বিশ্বস্ততার ঘরে চুরি, পুলিশের জালে ধরা কথিত প্রেমিক 1
উদ্ধার হওয়া স্বর্ণালংকার ও টাকা।

বিষয়টি নিশ্চিত করে পাঁচলাইশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কাশেম ভূঁইয়া চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ঘটনার পর প্রবাসী শহিদুল আলমের একটি অভিযোগের ভিত্তিতে প্রযুক্তি সাহয্যে প্রায় ৭দিন চেষ্টা চালিয়ে জামাল উদ্দিনকে গ্রেফতার করা হয়েছে। এসময় তার কাছ থেকে চুরি হওয়া ২০ ভরি স্বর্ণ ও নয় হাজার টাকা উদ্ধার করা হয়।

তিনি আরো বলেন, চুরির বাকি টাকা জামাল খরচ করে ফেলেছে। তার বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। শনিবার তাকে আদালতে পাঠানো হবে বলে জানান তিনি।

আজাদ/এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!