পরিচয় মিলেছে ‘হিট স্ট্রং ২৭’এ নিহত তিন জঙ্গির

পরিচয় মিলেছে নারায়ণগঞ্জের পাইকপাড়ায় অপারেশন  ‘হিট স্ট্রং ২৭’-এ নিহত তিন জঙ্গির। ছবিও প্রকাশ করা হয় গুলশান ও শোলাকিয়া হামলার মাস্টারমাইন্ড তামিম আহমেদ চৌধুরীর ছবি প্রকাশ করা হয়েছে। আজ শনিবার নারায়ণগঞ্জের পাইকপাড়ায় একটি বাড়িতে অভিযানে তামিমসহ তিন জঙ্গি নিহত হয়।

1

 

নিহত জঙ্গিদের মধ্যে একজনের নাম মানিক (৩৫) এবং আরেকজনের নাম ইকবাল (২৫)। প্রায় সোয়া এক ঘন্টার এ অভিযান শেষে এর আগে পুলিশ নিশ্চিত করে গুলশানে জঙ্গি হামলার অন্যতম পরিকল্পনাকারী তামিম চৌধুরী ঘটনাস্থলে মারা গেছে। ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয় একে-২২,গ্রেনেড ও পিস্তল।

 

ওইসময় পুলিশের মহাপরিদর্শক এ কে এম শহীদুল হক অভিযান শেষে প্রেস ব্রিফিংয়ে জানিয়েছিলেন, অভিযানে নব্য জেএমবির তিন জঙ্গি নিহত হয়েছে। পুলিশের কাছে তামিমের যে ছবি রয়েছে, তার সঙ্গে নিহত একজনের চেহারা হুবহু মিলে গেছে। শহীদুল হক বলেন, ‘এতে স্পষ্ট, তিনি তামিম হবেন।

 

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ইউনিটের এক সদস্য নাম প্রকাশে অনিচ্ছা প্রকাশ করে প্রাথমিকভাবে জানিয়েছেন নিহত তিন জঙ্গির মধ্যে মানিক পাইকপাড়ার ওই বাসাটি ভাড়া নিয়েছিল। গত ঈদের আগে মানিক দুই কক্ষের ওই বাসাটি ভাড়া নিয়েছিল। তার মাধ্যমেই ওই বাড়িতে ওঠে গুলশান হামলার মাস্টারমাইন্ড তামিম চৌধুরী।

ওই কর্মকর্তা আরও জানান, কল্যানপুর থেকে গ্রেফতার হওয়া রিগ্যানকে নিহত মানিক ও ইকবালের ছবি দেখানো হয়েছে। রিগ্যান তাদের পরিচয় নিশ্চিত করেছে। তিনি আরও জানান, কল্যানপুরের অভিযানের সময় ইকবাল একে-২২ রাইফেল নিয়ে পালিয়েছিল। শনিবারের অভিযানে ওই রাইফেলটি পাওয়া গেছে।

রিপোর্ট : রাজীব সেন প্রিন্স

এ এস / জি এম এম / আর এস পি :::

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!