ছাত্রলীগের দুই পক্ষের মারামারিতে ৪ শিক্ষার্থী আহত, সীতাকুণ্ডের আইএইচটি বন্ধ

মেয়েদের উত্যক্ত করার অভিযোগ নেতার বিরুদ্ধে

ছাত্রলীগের দুই পক্ষের সংঘর্ষে চার শিক্ষার্থী আহত হওয়ার পর চট্টগ্রামের সীতাকুণ্ডের ইনস্টিটিউট অব হেলথ টেকনোলজি (আইএইচটি) বন্ধ ঘোষণা করা হয়েছে।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে এ ঘটনা ঘটেছে। এর জের ধরে সীতাকুণ্ড উপজেলার সলিমপুর ইউনিয়নে অবস্থিত আইএইচটি আগামী ১১ মার্চ পর্যন্ত বন্ধ ঘোষণা করা হয়েছে।

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই পক্ষের বিরোধের কারণে সংঘর্ষে আহত শিক্ষার্থীরা হলেন— মোফাসসেরুল কাদের, নিউমেন শর্মা, মোহাম্মদ নকিব ও নির্জন মজুমদার।

জানা গেছে, বুধবার দুপুরে আইএইচটিতে সনাতন ধর্মাবলম্বী শিক্ষার্থীদের একটি সেমিনারে হঠাৎ করে একদল লোক হামলা চালায়। এ সময় তারা শিক্ষার্থীদের ওপরও হামলা করে।

কলেজ ছাত্রলীগের নেতারা এই ঘটনার জন্য ছাত্রলীগের সদ্য সাবেক সভাপতি রফিকুল ইসলামকে দায়ী করেছেন। তাদের অভিযোগ, রফিকুল ইসলামসহ বহিরাগত সন্ত্রাসীরা আইএইচটির নারী শিক্ষার্থীদের নানাভাবে উত্যক্ত করে আসছেন। সাধারণ শিক্ষার্থীরা এর প্রতিবাদ জানালে বহিরাগত সন্ত্রাসীদের সঙ্গে নিয়ে রফিকুল ইসলাম ওই হামলা চালান।

রফিকুল ইসলাম আইএইচটির অষ্টম ব্যাচের ছাত্র। তার সঙ্গে ছাত্রলীগের বর্তমান কমিটির নেতাদের বিরোধ রয়েছে।

এদিকে সংঘর্ষের এই ঘটনায় আগামী ১১ মার্চ পর্যন্ত আইএইচটি বন্ধ ঘোষণা করে শিক্ষার্থীদের হল ছেড়ে দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছে। প্রতিষ্ঠানটিতে প্রায় ৭০০ শিক্ষার্থী রয়েছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!