কক্সবাজার স্পেশাল ট্রেনের ধাক্কায় পটিয়ায় দুই সিএনজি চুরমার, চালকদের মাথায় গুরুতর আঘাত

চট্টগ্রামের পটিয়ায় চলন্ত ট্রেনের ধাক্কায় দুটি সিএনজি চুরমার হয়ে গেছে। এ ঘটনায় দুজন চালক গুরুতর আহত হয়েছেন।

কক্সবাজার স্পেশাল ট্রেনের ধাক্কায় পটিয়ায় দুই সিএনজি চুরমার, চালকদের মাথায় গুরুতর আঘাত 1

বুধবার (২৮ ফেব্রুয়ারি) রাত সাড়ে নয়টার দিকে চট্টগ্রাম পটিয়া চট্টগ্রাম রেল সড়কের পটিয়া স্টেশন এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

আহতরা হলেন সিএনজিচালক আমীর আব্বাস (৫৫) ও মো. বেলাল (৫০)। এ সময় স্থানীয়রা তাদের উদ্ধার করে পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নিয়ে যায়।

পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক ইফতেখারুল আলম বলেন, রাতে ট্রেনের ধাক্কায় গুরুতর আহত দুজনকে নিয়ে আসা হয় জরুরি বিভাগে। এ সময় আমরা প্রাথমিক চিকিৎসা সেবা দিয়ে তাদের দুজনের মাথায় আঘাত পাওয়ায় উন্নত চিকিৎসার জন্য চমেক হাসপাতালে রেফার্ড করা হয়েছে।

জানা গেছে, কক্সবাজার থেকে ছেড়ে আসা ঢাকা অভিমুখী কক্সবাজার স্পেশাল ট্রেনটি রাত সাড়ে নয়টার দিকে পটিয়া স্টেশন অতিক্রম করার সময়
রেললাইনের ওপরে রাখা সিএনজি দুটি দ্রুত সরাতে গিয়ে এ দুঘটনা ঘটে।

এসময় ট্রেনের আঘাতে দুটি সিএনজি চুরমার হয়ে যায়। দুমড়ে-মুচড়ে উল্টে গিয়ে রেললাইনের পাশে পড়ে। এতে সিএনজি দুটির চালক গুরুতর আহত হন।

পটিয়া থানার ওসি (তদন্ত) সাইফুল ইসলাম বলেন, রাতে পটিয়া রেল স্টেশনে দুর্ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। দুর্ঘটনাকবলিত একটি সিএনজি গাড়ি থানায় নিয়ে আসা হয়েছে। সকালে সেটা রেলওয়ে পুলিশের কাছে হস্তান্তর করা হবে। এ ব্যাপারে তারা প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

প্রত্যক্ষদর্শী সিএনজিচালক জামাল বলেন, ‘সন্ধ্যায় আমাদের সিএনজি সমিতির একটা মিটিং ছিল। সবাই রেলস্টেশন এলাকায় গাড়ি পার্কিং করে মিটিংয়ে যায়। মিটিং শেষে রাতে এসে যে যার সিএনজি নিতে আসে। এ সময় কক্সবাজার থেকে আসা দ্রুতগামী ট্রেনটি দেখতে পেয়ে চালকেরা রেললাইনে আড়াআড়িভাবে রাখা গাড়ি সরাতে গিয়ে দুর্ঘটনাটি ঘটে। ভাগ্যক্রমে গাড়ি চুরমার হয়ে গেলেও চালকরা প্রাণে বেঁচে যান।

পটিয়া রেলস্টেশনের সহকারী স্টেশনমাস্টার শেখ আহমদ বলেন, রাতে কক্সবাজার থেকে ছেড়ে আসা ঢাকা অভিমুখী কক্সবাজার স্পেশাল ট্রেনটি পটিয়া রেল স্টেশন দিয়ে যাওয়ার সময় এলোপাতাড়িভাবে রাখা রেললাইনের পাশে সিএনজি গাড়ি রাখায় ঘটনাটি ঘটে।

পটিয়া রেলস্টেশন সূত্রে জানা যায়, রেলস্টেশনের মেইনলাইনের পূর্ব পাশে-ডাউন হোম সিগন্যাল পর্যন্ত রেল লাইন ও যাতায়াতের রাস্তা একসাথে হওয়ায় দিনে ও রাতে সিএনজি, বাস ও ট্রাক পার্কিং করে রাখে। যার ফলে কক্সবাজার এক্সপ্রেস যে কোনো মুহূর্তে দুর্ঘটনা ঘটতে পারে। এই ব্যাপারে আগেও কর্তৃপক্ষকে সুষ্ঠ ও নিরাপদ ট্রেন পরিচালনার জন্য জরুরিভিত্তিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য একাধিকবার চিঠি দেন পটিয়া রেল স্টেশনের স্টেশন মাস্টার।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!