চবির ঝরনায় সাঁতার কাটতে নেমে স্কুল ছাত্রের মৃত্যু

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ঝরনায় সাঁতার কাটতে নেমে রাকিবুর রশিদ জিসান নামের এক স্কুলছাত্রের মৃত্যু হয়েছে।

রোববার (১৬ অক্টোবর) দুপুর সোয়া একটার দিকে ঝরনার পানি থেকে তার লাশ উদ্ধার করা হয়।

জিশান চট্টগ্রামের রেলওয়ে পাবলিক স্কুল থেকে সদ্য সমাপ্ত এসএসসি পরীক্ষায় অংশ নিয়েছে।

জিশানের সহপাঠীরা জানান, সকাল সাড়ে সাতটার ট্রেনে তারা সাতজন ক্যাম্পাস ঘুরতে আসেন। পাহাড়ি এলাকা ঘুরে দেখার পর বেলা ১১ টার দিকে তারা ঝরনা দেখতে যান। একপর্যায়ে তারা ঝরনায় গোসল করতে নামে। কিন্তু সাতজনের মধ্যে পাঁচজনই সাঁতার জানতো না। একপর্যায়ে দুইজন ডুবে যেতে থাকলে সাঁতার জানা দুইজন একজনকে টেনে তোলে। কিন্তু বাকিজনকে আর খুঁজে পায়নি তারা।

হাটহাজারী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র সেকশন অফিসার মোহাম্মদ শাহজাহান জানান, দুপুর সোয়া ১২ টার দিকে স্থানীয় কিছু লোক আমাদের জানায় বিশ্ববিদ্যালয়ের দুই পাহাড়ের মাঝের ঝুকিপূর্ণ ঝরনায় একজন তলিয়ে গেছে। তাৎক্ষণিক আমরা হাটহাজারী ফায়ার সার্ভিসের প্রাইমারি ইউনিট পাঠিয়ে দেই। তারা দুপুর সোয় একটার দিকে ঝরনার ১৫ ফুট নিচে মধ্যে ভাসমান অবস্থায় লাশটি উদ্ধার করে। বিভিন্ন পাথর থাকার কারণে লাশ বেশিদূর যেতে পারেনি।

জিশানের মৃত্যু নিশ্চিত করে বিশ্বিবদ্যালয় স্বাস্থ্যকেন্দ্রের প্রধান চিকিৎসা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোহাম্মা আবু তৈয়ব জানান, ‘মৃত অবস্থায় তাকে চবি মেডিকেলে আনা হয়। বাবার কাছে হস্তান্তর ও অন্যান্য কার্যক্রমের জন্য আমরা চট্টগ্রাম মেডিকেলে পাঠিয়ে দিয়েছি।’

এমআইটি/এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!