মইজ্জ্যারটেক মোড়ের অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দিলো ম্যাজিস্ট্রেট

চার লেনের রাস্তায় সচল থাকে এক লেন

চট্টগ্রাম কর্ণফুলী উপজেলার মইজ্জ্যারটেক মোড় এলাকায় দীর্ঘদিনের দখলদার ও সিএনজি স্টেশনের অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান চালিয়েছেন কর্ণফুলী উপজেলা প্রশাসন।

অভিযান চলাকালে যানজট মুক্ত করতে এসব অবৈধ স্থাপনা গুঁড়িয়ে দিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সহকারী কমিশনার (ভূমি) পিযূষ কুমার চৌধুরী।

রোববার (১৬ অক্টোবর) দুপুরে এ অভিযানে কর্ণফুলী এলাকার সিএনজি অটোরিকশা চালক ও অবৈধ দোকান মালিককে তিন মামলায় ৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানে সার্বিক সহযোগিতায় ছিলেন ভূমি অফিসের নাজির দেবাশীষ রুদ্র, সিএমপি কর্ণফুলীর থানার পুলিশ সদস্য ও আনসার সদস্য।

ম্যাজিস্ট্রেট পিযূষ কুমার চৌধুরী বলেন, ‘মইজ্জ্যারটেক এলাকায় বিক্ষিপ্তভাবে সিএনজি গাড়ির অবস্থান থাকায় সড়কে প্রতিবন্ধকতা তৈরি হয়েছে। এই স্টেশনকে কেন্দ্র করে অবৈধভাবে রাস্তার ওপর বিভিন্ন ধরনের দোকানপাট গড়ে উঠেছে। গাড়িগুলো মহাসড়কের পাশে যত্রতত্র রাখার কারণে চার লেনের রাস্তায় এক লেন সচল থাকে। ফলে চট্টগ্রাম-কক্সবাজারগামী শত শত যানবাহন দীর্ঘক্ষণ ধরে যানজটে আটকা পড়ে থাকে। সাধারণ যাত্রীদের এমন অভিযোগের প্রেক্ষিতে অভিযান পরিচালনা করা হয়েছে।’

সহকারী কমিশনার (ভূমি) পিযূষ কুমার চৌধুরী আরও বলেন, ‘অভিযানে অস্থায়ী দোকানগুলো সরিয়ে দেওয়া হয়েছে। দুটি সিএনজি টেক্সিকে অবৈধভাবে রাস্তা ব্লক করে দাঁড়িয়ে থাকার কারণে জরিমানা করা হয়েছে। এছাড়াও চালকদের এবং লাইনম্যানকে ডেকে সতর্ক করা হয়েছে। রাস্তায় প্রতিবন্ধকতা তৈরি করে এভাবে কোনো যানবাহন রাখা হলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।’

এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!