চট্টগ্রাম বিমান বন্দরে দুই কোটি টাকার স্বর্ণ উদ্ধার, যাত্রী আটক

চট্টগ্রামের শাহ আমানত বিমান বন্দরে সংযুক্ত আরব আমিরাতের শারজাহ থেকে আসা এয়ার এরাবিয়া এয়ারলাইনসের একটি বিমান থেকে ১ কেজি ১৪০ গ্রাম স্বর্ণ উদ্ধার করা হয়েছে। যার বর্তমান বাজারমূল্য ১ কোটি ৭ লাখ ৩৪ হাজার টাকা।

শনিবার (২ মার্চ) পৌনে ৮টার দিকে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) এসব স্বর্ণ উদ্ধার করে। দ সময় একজন যাত্রীকে আটক করা হয়।

আটককৃত যাত্রীর নাম মোহাম্মদ শফিকুল ইসলাম। তিনি চট্টগ্রামের পটিয়া উপজেলার বাসিন্দা।

বিষয়টি নিশ্চিত করেছেন শাহ আমানত বিমানবন্দরের কাস্টমসের সিনিয়র সহকারী কমিশনার মহিউদ্দিন পাটোয়ারী।

জানা গেছে, শারজাহ থেকে এয়ার এরাবিয়া এয়ারলাইনসের G9-526 ফ্লাইটের এই যাত্রীকে প্রথমে তল্লাশি করে ছেড়ে দেয় বিমান বন্দর কাস্টমস। পরে এনএসআইয়ের বিমান বন্দরের কর্মরত টিমের সদস্যদের সন্দেহ হলে ওই যাত্রীর ব্যাগেজ আবারও তল্লাশি করে। তল্লাশির একপর্যায়ে ব্যাগেজের ভেতরে সুকৌশলে থাকা একটি ওয়াশ মেশিনের ভেতর থেকে স্বর্ণের চালানটি উদ্ধার করে এনএসআইয়ের টিম।

আরও জানা গেছে, উদ্ধারকৃত স্বর্ণের চালানটি বিমানবন্দর শুল্ক গোয়েন্দার নিকট হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় আটক যাত্রীর বিরুদ্ধে পতেঙ্গা থানায় শুল্ক গোয়েন্দা কর্তৃক ফৌজদারী মামলা দায়েরের প্রস্তুতি চলছে। বিষয়টি নিশ্চিত করেছেন শাহ আমানত বিমানবন্দরের এনএসআই।

এছাড়া শারজাহ থেকে একই বিমানে মোহাম্মদ মোরশেদের ব্যাগেজের ভেতরে থাকা কোভ্যাক্স হাই প্রেসার ওয়াশার মেশিন থেকে স্বর্ণপিন্ড উদ্ধার করেছে বিমানবন্দর কাস্টমস কর্তৃপক্ষ। শনিবার (২ মার্চ) পৌনে ৭টার দিকে এ ঘটনা ঘটে। আটককৃত স্বর্ণের পরিমাণ ১ কেজি ২০০ গ্রাম। যার বর্তমান বাজারমূল্য ১ কোটি ২০ লাখ টাকা।

এমএ/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!