চট্টগ্রাম প্রতিদিনে রিপোর্ট, আনোয়ারায় ৩ ডাম্পার ও বালু জব্দ

চট্টগ্রামের আনোয়ারা উপজেলার জুঁইদণ্ডী ইউনিয়নের খুরুস্কুল গোদার গোড়া এলাকায় শঙ্খ নদী থেকে অবৈধ বালি পরিবহনের দায়ে ৩টি ডাম্পার (মিনি ট্রাক) ও অবৈধ ৫০ হাজার ঘনমিটার বালি জব্দ করেছে উপজেলা প্রশাসন।

জুঁইদণ্ডী ইউনিয়নের আওয়ামীলীগ নেতা পরিচয়ে কয়েকজনের একটি সিন্ডিকেট বছরের পর বছর শঙ্খ নদীর বিভিন্ন অংশ থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রি করছে গোদার ঘোড়া বেড়িবাঁধ এলাকায়। এ নিয়ে ২১ জানুয়ারি দৈনিক চট্টগ্রাম প্রতিদিনে ‘থামছে না অবৈধ বালু উত্তোলন, হুমকিতে শঙ্খ নদীর বাঁধ, দিনে বিক্রি’ শিরোনামে সংবাদ প্রকাশিত হয়। সংবাদটি প্রকাশের পর নড়েচড়ে উঠে উপজেলা প্রশাসন।

সোমবার (২৭ জানুয়ারি) বিকেলে গোদার গোড়া এলাকায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাইদুজ্জামান চৌধুরী এ অভিযান পরিচালনা করেন।

আনোয়ারার সহকারী কমিশনার (ভূমি) সাইদুজ্জামান চৌধুরী বলেন, ‘উপজেলার জুঁইদণ্ডী ইউনিয়নের খুরুস্কুল গোদার গোড়া এলাকায় শঙ্খ নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন বেড়িবাঁধের পাশে স্তুপ করে বিভিন্ন জায়গায় বিক্রি করা হচ্ছে। এ জন্য বালু বহনের দায়ে ৩ ডাম্পার গাড়ি ও ৫০ হাজার ঘনমিটার বালু জব্দ করা হয়ে। অবৈধ বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এ অভিযান অব্যাহত থাকবে।’

তিনি আরও বলেন, ‘অবৈধভাবে বালু উত্তোলনকারী প্রভাবশালী কিংবা অন্য যে কেউ হোক কাউকে ছাড় দেওয়া হবে না।’

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!