চট্টগ্রামে বইমেলা ২৫ নভেম্বর, অংশ নেবে ৬৪ প্রতিষ্ঠান

চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়াম সংলগ্ন জিমনেসিয়াম মাঠে চট্টগ্রাম জেলা প্রশাসনের আয়োজনে আগামী ২৫ নভেম্বর উদ্বোধন হতে যাচ্ছে বিভাগীয় বইমেলা।

আয়োজকরা চেয়েছিলেন চট্টগ্রামের যে কোনো একজন মন্ত্রী থাকবেন এই উদ্বোধনী অনুষ্ঠানে। কিন্তু ব্যস্ততার কারণে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারছেন না চট্টগ্রামের কোনো মন্ত্রী।

তবে মেলার সমাপনী অনুষ্ঠানে চট্টগ্রামের যে কোনো একজন মন্ত্রীর উপস্থিতি কামনা করে চট্টগ্রাম জেলা প্রশাসনের অতিরিক্ত জেলা প্রশাসক কামাল হোসেন বলেন, ২৫ নভেম্বর উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন চট্টগ্রামের কবি-সাহিত্যিক, প্রকাশনা সংশ্লিষ্টরা সহ স্বনামধন্য ব্যক্তিরা।

শনিবার (২৩ নভেম্বর) বিকাল ৪টায় চট্টগ্রাম এমএ আজিজ স্টেডিয়ামের কনফারেন্স রুমে সংবাদ সম্মেলনে এ সব তথ্য জানান, চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক কামাল হোসেন।

বইমেলার প্রচার ও প্রসারে উদ্দেশ্যে আয়োজিত এ সংবাদ সম্মেলনে তিনি আরো বলেন, আগামী ২৫ থেকে ৩০ নভেম্বর পর্যন্ত ৬ দিনব্যাপী আয়োজিত এ বই মেলায় অংশগ্রহণ করবে দেশের স্বনামধন্য ৬৪টি প্রকাশনা প্রতিষ্ঠান। এর মধ্যে ঢাকার ৪৩টি এবং চট্টগ্রামের ২১টি প্রকাশনা প্রতিষ্ঠান অংশ নিচ্ছে।

শিশু-কিশোরদের ও শিক্ষার্থীদের মনের খোরাক মেটাতে আয়োজিত এ বই মেলার পাশাপাশি প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে ৯টা পর্যন্ত থাকছে সাংস্কৃতিক অনুষ্ঠান। এতে চট্টগ্রামের ক্ষুদে শিল্পীদের অংশগ্রহণই গুরুত্বের সাথে দেখছে আয়োজকরা।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে বক্তব্যে রাখেন সৃজনশীল প্রকাশনা পরিষদের সভাপতি মহিউদ্দিন সরোয়ার নিপু, সাধারণ সম্পাদক জামাল উদ্দিন ও একুশে পত্রিকার সম্পাদক আজাদ তালুকদার। এছাড়াও উপস্থিত ছিলেন আয়োজক কর্তৃপক্ষের সদস্যরা।

এএ/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!