আবার করোনায় কাবু চট্টগ্রামের পুলিশ, সংখ্যা বেড়ে ১১

চট্টগ্রামে গত ২৪ ঘন্টায় ২৪৩টি নমুনা পরীক্ষা করে একজন করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। নতুন করে শনাক্ত হওয়া এই রোগীটি চট্টগ্রামের খুলশী থানায় কর্মরত একজন কনস্টেবল।

তিনি ২৮ বছর বয়সী একজন পুলিশ সদস্য। থাকেন খুলশী থানার ব্যারাকে। নতুন করে শনাক্ত হওয়া এই একজনসহ চট্টগ্রামে করোনা পজিটিভ হওয়া পুলিশ সদস্যের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১১ জনে।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) রাত সাড়ে ৯ টা নাগাদ চট্টগ্রাম প্রতিদিনকে এই তথ্য নিশ্চিত করেছেন চট্টগ্রাম জেলার সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বী।

গত ২৪ ঘন্টায় ফৌজদারহাটের বিশেষায়িত হাসপাতাল ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ১৫৯টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এই ১৫৯টি নমুনার বেশিরভাগই ২২ এপ্রিল ও ২৪ এপ্রিল সংগ্রহ করা বলে বিআইটিআইডি সূত্রে জানা গেছে। অন্যদিকে চট্টগ্রামে করোনা পরীক্ষার দ্বিতীয় ল্যাব চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) ৮৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এই ৮৪টি নমুনার সবগুলোরই ফলাফল নেগেটিভ।

নতুন করে শনাক্ত হওয়া এই একজনসহ চট্টগ্রামে মোট করোনা পজিটিভ শনাক্ত হয়েছেন ৭৩ জন। এর মধ্যে ৭০ জন বিআইটিয়াইডির ল্যাবে নমুনা পরীক্ষা করে কতোনা পজিটিভ শনাক্ত হয়েছেন। বাকি ৩ জন দেশের ভিন্ন ভিন্ন এলাকায় নমুনা পরীক্ষা করে চট্টগ্রামে ফিরেছেন করোনা পজিটিভ হয়ে। তবে তারা চিকিৎসাধীন রয়েছেন চট্টগ্রাম জেনারেল হাসপাতালে।

শনাক্ত হওয়া এই ৭৩ জনের মধ্যে এখন পর্যন্ত ৬ জন মারা গেছেন। অন্যদিকে ১৭ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। বাকি ৫০ জন চিকিৎসাধীন আছেন।

এআরটি/সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!