লকডাউনে বাড়ি নির্মাণ, দোকান খুলে ব্যবসা

অভিযানে ৪৪ হাজার জরিমানা

চট্টগ্রাম নগরের বিভিন্ন স্থানে সামাজিক দূরত্ব নিশ্চিত ও বাজার মনিটরিংয়ে অভিযান চালিয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসন। অভিযানে ২৬টি মামলায় ৪৩ হাজার ৮৫০ টাকা জরিমানা করা হয়েছে।

নগরীর চকবাজার, বাকলিয়া, সদরঘাট ও কোতোয়ালী এলাকায় জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট আশিক-উর-রহমানের নেতৃত্বে অভিযান পরিচালিত হয়। অভিযানে সামাজিক দূরত্ব বজায় না রাখা ও অতিরিক্ত মূল্যে পণ্য বিক্রির দায়ে ৩টি মামলায় ১ হাজার ৭৫০ টাকা জরিমানা করা হয়।

ম্যাজিস্ট্রেট মিজানুর রহমানের নেতৃত্বে পরিচালিত অভিযানে বন্দর, ইপিজেড, পতেঙ্গা এলাকায় বেস্ট বাই দোকানকে ১০ হাজার টাকা, পাঞ্জাবি টেইলার্স এন্ড ফেব্রিকসকে ৫০০, পশ্চিম মুসলিমাবাদে বাড়ি নির্মাণ কাজ করার দায়ে ঠিকাদারকে ২ হাজার টাকাসহ ৩টি মামলায় মোট ১২ হাজার ৫০০ টাকা অর্থদন্ড দেওয়া হয়।

এদিকে, বন্দর, ইপিজেড ও পতেঙ্গা এলাকায় অভিযান পরিচালিত করেন ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী। সরকারি নিষেধ অমান্য করে দোকান খোলা রাখার দায়ে ১টি সেলুনকে ৫০০ টাকা, ৪টি কাপড়ের দোকানকে ২ হাজার, ১টি কম্পিউটার এক্সেসরিজের দোকানকে ৫০০, ১টি লন্ড্রি দোকানকে ৩০০, ইপিজেড থানার চৌধুরী হাট কাঁচাবাজারের জিলানী স্টোরকে ৩ হাজার, ইউসুফ চৌধুরী কাঁচাবাজারের মেসার্স নিহাদ ডিপার্টমেন্টাল স্টোরকে ২ হাজার টাকাসহ মোট ৯টি মামালায় ৮ হাজার ৩০০ টাকা জরিমানা করা হয়েছে।

নগরীর ডবলমুরিং, পাহাড়তলী, হালিশহর, আকবরশাহ এলাকায় এসএম আলমগীরের নেতৃত্বে পরিচালিত অভিযানে ৫ মামলায় মোট ১১ হাজার ৩০০ টাকা জরিমানা করা হয়।

অপরদিকে, চকবাজার, বাকলিয়া, সদরঘাট, ও কোতোয়ালী এলাকায় কাজী অভিযানে ৩টি মামলায় ৩ হাজার টাকা জরিমানা করেন তাহমিনা সারমিনের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত।

এছাড়া, বায়েজিদ, খুলশী, পাঁচলাইশ ও চান্দগাঁও এলাকায় সুরাইয়া ইয়াসমিন পরিচালিত অভিযানে ৩টি মামলায় ৭ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সিএম/এসএ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!