৭ দিনের মধ্যে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির উপজেলা ও পৌর কমিটি

চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আওতাধীন সকল উপজেলা ও পৌর বিএনপির কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়েছে। একইসাথে আগামী সাতদিনের মধ্যে সংশ্লিষ্ট সকল ইউনিটের নেতৃবৃন্দের সাথে আলাপ-আলোচনার ভিত্তিতে উপজেলা ও পৌর ইউনিটের আহবায়ক কমিটি গঠনের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

সোমবার (২১ অক্টোবর) বিকালে নগরীর দোস্ত বিল্ডিংয়ে দক্ষিণ জেলা বিএনপির কার্যালয়ে নবগঠিত আহবায়ক কমিটির এক সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

আহবায়ক কমিটির সভায় চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহবায়ক আবু সুফিয়ান বলেন, বিগত তের বছর ধরে সরকার রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে জাতীয়তাবাদী শক্তির উপর নজিরবিহীন নির্যাতন-নিপীড়ন চালিয়ে আসছে। দেশপ্রেমিক জনতার ঐক্যের প্রতীক দেশনেত্রী বেগম খালেদা জিয়া থেকে শুরু করে গ্রাম-মহল্লার কর্মী-সমর্থক পর্যন্ত কেউ এই সরকারের অব্যাহত হামলা-মামলা, জেল-জুলুম, হত্যা-গুপ্ত হত্যা, নির্যাতন-নিপীড়নের হাত থেকে রেহাই পায়নি।

দেশপ্রেমিক জাতীয়তাবাদী শক্তির ঐক্যের একমাত্র প্ল্যাটফরম বিএনপিকে তৃণমূল থেকে শক্তিশালী করে জনগণের হারানো গণতন্ত্র, বাক স্বাধীনতা ও ভোটাধিকার ফিরিয়ে এনে বেগম খালেদা জিয়াকে মুক্ত করার জন্য আবু সুফিয়ান নেতাকর্মীদেরকে ঐক্যবদ্ধ হওয়ার আহবান জানান।

জেলা বিএনপির সদস্য সচিব মোস্তাক আহমেদ খানের পরিচালনায় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সাবেক সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী জাফরুল ইসলাম চৌধুরী, দক্ষিণ জেলা বিএনপির যুগ্ম আহবায়ক মো. আলী আব্বাছ, আহবায়ক কমিটির সিনিয়র সদস্য অ্যাডভোকেট কবীর চৌধুরী, অধ্যাপক শেখ মো. মহিউদ্দিন, ইদ্রিস মিয়া চেয়ারম্যান, অ্যাডভোকেট ইফতেখার হোসেন চৌধুরী মহসিন, মোশারফ হোসেন, শহিদুল আলম বুলবুল, এম এ রহিম, নূরুল আনোয়ার, অ্যাডভোকেট ফোরকান, আব্দুল গাফফার চৌধুরী, বদরুল খায়ের চৌধুরী, আসহাব উদ্দিন চৌধুরী, এম. মঞ্জুর উদ্দিন চৌধুরী, কামরুল ইসলাম হোসাইনী, এস এম মামুন মিয়া, নাজমুল মোস্তফা আমিন, মজিবুর রহমান চেয়ারম্যান, অধ্যাপক মোজাফফর আহাম্মেদ চৌধুরী টিপু, চেয়ারম্যান লিয়াকত আলী, অ্যাডভোকেট নূরুল ইসলাম, মেয়র আবুল কালাম আবু, সিরাজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান চৌধুরী, অ্যাডভোকেট ফৌজুল আমিন, খোরশেদ আলম, মফজল আহমদ চৌধুরী, নূরুল ইসলাম সওদাগর, জামাল হোসেন, ভিপি মোজাম্মেল হক, মেজবা উদ্দিন চৌধুরী জাহেদ, হুমায়ন কবির আনসার, লায়ন হেলাল উদ্দীন, আমিনুর রহমান চৌধুরী, হাজী রফিক, নবাব মিয়া, মো. ইসহাক চৌধুরী, হামিদুল হক মান্নান, অধ্যাপক এহসানুল মাওলা, নূরুল কবির, মইনুল আলম ছোটন, মোক্তার আহমেদ, শফিকুল ইসলাম চেয়ারম্যান, জিয়া উদ্দিন আশফাক, সাজ্জাদুর রহমান, লোকমান হোসেন মানিক, মোস্তাফিজুর রহমান, অ্যাডভোকেট কাশেম চৌধুরী, এস এম সলিম উদ্দিন খোকন চৌধুরী, শওকত আলম, জসিম উদ্দিন ও কমিশনার নিলুফার ইয়াসমিন প্রমুখ।

এফএম/সিআর

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!