১৫ দিনের রিমান্ডেও মুখ খুলেনি ওসি প্রদীপ

সিনহা হত্যা মামলা

অবসরপ্রাপ্ত মেজর সিনহা মো. রাশেদ খান হত্যা মামলায় ১৫ দিনের রিমান্ডেও মুখ খুলেনি টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপ কুমার দাশ।

এদিকে একটানা ১৫ দিনের বেশি রিমান্ড আবেদনের সুযোগ না থাকায় তাকে কারাগারে পাঠানো হয়েছে।

এর আগে মঙ্গলবার (১ সেপ্টেম্বর) বিকেল ৪টায় র‌্যাবের একটি দল কঠোর নিরাপত্তার মধ্যে দিয়ে তাকে কক্সবাজার সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট (টেকনাফ-৩) আদালতে নেওয়া হয়।

সিনহা হত্যা মামলায় ওসি প্রদীপ ১৬৪ ধারায় জবানবন্দী না দেওয়ায় তাকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে বলে জানিয়েছেন মামলার তদন্তকারী কর্মকর্তা র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার মো. খায়রুল ইসলাম।

তিনি বলেন, ১৫ দিনের রিমান্ডেও সাবেক ওসি প্রদীপ কুমার দাশ স্বীকারোক্তি দেয়নি। ১৫ দিনের পর আর রিমান্ড চাওয়ার আইনগত সুযোগ নেই। তাই নিয়ম অনুযায়ী তাকে আদালতে সোপর্দ করা হয়েছে। পরে আদালত তাকে কারাগারে পাঠায়।

গত শুক্রবার (২৮ আগস্ট) একই আদালতে প্রদীপ কুমার দাশ, পরিদর্শক লিয়াকত আলী, এসআই নন্দদুলাল রক্ষিতের তৃতীয় দফায় ৩ দিনের রিমান্ড মঞ্জুর করে। তবে লিয়াকত ও নন্দদুলাল ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। কিন্তু ওসি প্রদীপ স্বীকারোক্তি না দেওয়ায় মামলার তদন্তকারী কর্মকর্তার আবেদনের প্রেক্ষিতে তাকে সোমবার চতুর্থবারের মতো একদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। চতুর্থ দফায়ও স্বীকারোক্তি দেয়নি প্রদীপ কুমার দাশ।

অন্যদিকে এই মামলায় গ্রেপ্তার এপিবিএনের তিন সদস্যও স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়ে বর্তমানে কারাগারে রয়েছেন। কিন্তু স্বীকারোক্তি না দেয়ায় পুলিশের মামলার আলোচিত ৩ সাক্ষীকে আজ মঙ্গলবার চতুর্থ দফায় আরও ৩ দিনের রিমান্ডে নেওয়া হয়েছে।

উল্লেখ্য, গত ৩১ জুলাই রাতে টেকনাফের শামলাপুর তল্লাশিচৌকিতে পুলিশের গুলিতে নিহত হন সাবেক সেনা কর্মকর্তা সিনহা মোহাম্মদ রাশেদ খান।

এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!