১১৭ ম্যাজিস্ট্রেট নামলেন চট্টগ্রামের ১৬ আসনে, মুহূর্তেই মোবাইল কোর্ট

সাতকানিয়া-লোহাগাড়ায় সর্বাধিক, এরপরই চার উপজেলা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রামের ১৬টি আসনের ৬৩ লাখ ভোটারকে সামনে রেখে দায়িত্ব পালনের জন্য ৩২ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ছাড়াও ৮৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে। মঙ্গলবার (৯ জানুয়ারি) পর্যন্ত তারা এই দায়িত্বে থেকে মোবাইল কোর্ট পরিচালনা করবেন। এর মধ্যে চট্টগ্রাম-১৫ আসনে (সাতকানিয়া ও লোহাগাড়া উপজেলা) সর্বাধিক সাতজন নির্বাহী ম্যাজিস্ট্রেট ছাড়াও দুজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দায়িত্ব পালন করছেন। দুজন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের পাশাপাশি ছয়জন করে নির্বাহী ম্যাজিস্ট্রেট নিয়োগ করা হয়েছে চট্টগ্রাম-২ (ফটিকছড়ি), চট্টগ্রাম-১২ (পটিয়া), চট্টগ্রাম-১৪ (চন্দনাইশ ও আংশিক সাতকানিয়া) এবং চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনে। এছাড়া নির্বাচন সংক্রান্ত জরুরি প্রয়োজনে সমগ্র চট্টগ্রাম জেলার জন্য রয়েছেন আরও তিন নির্বাহী ম্যাজিস্ট্রেট।

নির্বাচনকে কেন্দ্র করে বিভিন্ন অপরাধের বিচার দ্রুত সম্পন্ন করতে চট্টগ্রামে নিয়োগ পাওয়া ৩২ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট (বিচারিক হাকিম) নির্বাচনী অপরাধ আমলে নিয়ে ব্যালট পেপার ছিনতাই, ব্যালট পেপার ধ্বংস করা, ব্যালট বক্স ছিনতাই, ভোটদানে বাধা দেওয়া, ভোটকেন্দ্রের পরিবেশকে ভোটের উপযোগী না রাখা—এসব অপরাধের সংক্ষিপ্ত বিচার করতে পারবেন। অন্যদিকে নির্বাহী ম্যাজিস্ট্রেটরা আচরণবিধি দেখার পাশাপাশি দায়িত্ব পাওয়া নির্বাচনী এলাকার সার্বিক আইনশৃঙ্খলা রক্ষা, অপরাধ প্রতিরোধ, মোবাইল কোর্ট এবং স্ট্রাইকিং ফোর্স বিশেষ করে বিজিবি, কোস্টগার্ড ও সশস্ত্র বাহিনী টিমকে দিকনির্দেশনা দেবেন।

চট্টগ্রামের ১৬টি আসনে এবার মোট ভোটার ৬৩ লাখ ১৪ হাজার ৩৯৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ৩২ লাখ ৮৯ হাজার ৫৯০ জন, নারী ৩০ লাখ ২৪ হাজার ৭৫১ জন এবং তৃতীয় লিঙ্গের ভোটার ৫৬ জন।

চট্টগ্রাম-১ (মিরসরাই)

এই আসনের নির্বাচনে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করছেন দুজন। এরা হলেন— সহকারী জজ ফারজানা তাবাসসুম মেরী এবং সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নাজমুন নাহার। অন্যদিকে এই আসনে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করছেন পাঁচজন। এরা হলেন— ক্ষুদ্র ও কুটির শিল্প কর্পোরেশনের (বিসিক) পরিচালক আবদুল মতিন, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের রাজস্ব কর্মকর্তা (সিনিয়র সহকারী সচিব) সাব্বির রাহমান সানি, মিরসরাইয়ের সহকারী কমিশনার (ভূমি) মিজানুর রহমান, জেলা প্রশাসকের কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার এসএম আলমগীর এবং জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার আল আমিন হোসেন।

চট্টগ্রাম-২ (ফটিকছড়ি)

এই আসনের নির্বাচনে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করছেন দুজন। এরা হলেন— সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আওলাদ হোসাইন মোহাম্মদ জোনাইদ এবং জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ফারদিন মুস্তাকিম তাসিন। অন্যদিকে এই আসনের নির্বাচনে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করছেন ছয়জন। এরা হলেন— কারিগরি শিক্ষা অধিদপ্তরের আঞ্চলিক পরিচালক শেখ জাহিদুল ইসলাম, রপ্তানি উন্নয়ন ব্যুরোর পরিচালক শারমিন আক্তার, কক্সবাজারের আরআরআরসি অফিসের সংযুক্ত (সহকারী সচিব) নিকহাত আরা, কাট্টলী সার্কেল ভূমি অফিসের সহকারী কমিশনার উমর ফারুক, ফটিকছড়ি উপজেলা ভূমি অফিসের সহকারী কমিশনার এটিএম কামরুল ইসলাম এবং জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার আব্দুল্লাহ আল মামুন।

চট্টগ্রাম-৩ (সন্দ্বীপ)

এই আসনের নির্বাচনে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করছেন দুজন। এরা হলেন— জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বেলাল হোছাইন এবং সহকারী জজ তৈয়ব উদ্দিন। অন্যদিকে এই আসনের নির্বাচনে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করছেন পাঁচজন। এরা হলেন— রাবার বোর্ডের সচিব (উপসচিব) বিদর্শী সম্বোধি চাকমা, চা বোর্ডের উপসচিব মোহাম্মদ রুহুল আমীন, জেলা প্রশাসকের কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার মুহাম্মদ মাজহারুল ইসলাম চৌধুরী, সন্দ্বীপ উপজেলা ভূমি অফিসের সহকারী কমিশনার সৈয়দ মুরাদ ইসলাম এবং জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার শাহীদ ইশরাক।

চট্টগ্রাম-৪ (সীতাকুণ্ড)

সীতাকুণ্ড উপজেলা ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৯ ও ১০ নং ওয়ার্ড নিয়ে গঠিত এই আসনের নির্বাচনে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করছেন দুজন। এরা হলেন— সহকারী জজ মুজিবুর রহমান এবং মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট জুয়েল দেব। অন্যদিকে এই আসনের নির্বাচনে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করছেন পাঁচজন। এর মধ্যে সীতাকুণ্ড উপজেলায় থাকছেন— স্বাস্থ্য সেবা বিভাগের উপসচিব সাদেকুল ইসলাম, চট্টগ্রাম ওয়াসার এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শিরীন আক্তার, সীতাকুণ্ড উপজেলা ভূমি অফিসের সহকারী কমিশনার আলাউদ্দিন এবং বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের উপপরিচালক (সিনিয়র সহকারী সচিব) এএম জহিরুল হায়াত। অন্যদিকে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৯ ও ১০ নং ওয়ার্ডের দায়িত্বে থাকছেন স্থানীয় সরকার বিভাগের উপসচিব মাহবুবা আইরিন।

চট্টগ্রাম-৫ (হাটহাজারী)

হাটহাজারী উপজেলা ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ১ ও ২ নং ওয়ার্ড নিয়ে গঠিত এই আসনের নির্বাচনে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করছেন দুজন। এরা হলেন— ম্যাজিস্ট্রেট আইরিন পারভিন এবং অতিরিক্ত চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোহাম্মদ গোলাম সরোয়ার। অন্যদিকে এই আসনের নির্বাচনে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করছেন পাঁচরজন। এর মধ্যে হাটহাজারী উপজেলায় থাকছেন— রাবার বোর্ডের উপপরিচালক নাজমুন নাহার ও নাহিদা আক্তার তানিয়া, হাটহাজারী উপজেলা ভূমি অফিসের সহকারী কমিশনার আবু রায়হান, জেলা প্রশাসকের কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার আশরাফুল আলম। অন্যদিকে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ১ ও ২ নং ওয়ার্ডের দায়িত্বে থাকছেন বিভাগীয় কমিশনার কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার তাহমিনা আক্তার।

চট্টগ্রাম-৬ (রাউজান)

এই আসনের নির্বাচনে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করছেন দুজন। এরা হলেন— সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট ইশরাত জাহান পুনম এবং সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কোহিনুর আক্তার। অন্যদিকে এখানে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করছেন চারজন। এরা হলেন— পানিসম্পদ মন্ত্রণালয়ের উপসচিব যতন মার্মা, জেলা প্রশাসকের কার্যালয়ের ভূমি অধিগ্রহণ কর্মকর্তা সুনন্দা রায়, জেলা প্রশাসকের কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার পান্না আক্তার এবং রাউজান উপজেলা ভূমি অফিসের সহকারী কমিশনার রিদুয়ানুল ইসলাম।

চট্টগ্রাম-৭ (রাঙ্গুনিয়া)

এই আসনের নির্বাচনে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করছেন দুজন। এরা হলেন— সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শ্রীজ্ঞান তঞ্চঙ্গ্যা এবং সিনিয়র সহকারী জজ মো. হাসান জামান। অন্যদিকে এখানে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করছেন চারজন। এরা হলেন— বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের (আইএমইডি) পরিচালক (উপসচিব) লাবনী চাকমা, চট্টগ্রাম সদর সার্কেল ভূমি অফিসের সহকারী কমিশনার খোন্দকার মাহমুদুল হাসান, জেলা প্রশাসকের কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার রাকিবুল ইসলাম এবং রাঙ্গুনিয়া উপজেলা ভূমি অফিসের সহকারী কমিশনার মারজান হোসাইন।

চট্টগ্রাম-৮ (বোয়ালখালী-চান্দগাঁও)

বোয়ালখালী উপজেলা ও চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৩, ৪, ৫, ৬ ও ৭ নং ওয়ার্ড নিয়ে গঠিত এই আসনের নির্বাচনে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করছেন দুজন। এরা হলেন— সিনিয়র সহকারী জজ মো. হেলাল উদ্দিন এবং সহকারী জজ মোহাম্মদ মোস্তাফা। অন্যদিকে এখানে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করছেন পাঁচজন। এর মধ্যে বোয়ালখালী উপজেলায় থাকছেন— অর্থনৈতিক সম্পর্ক বিভাগের উপসচিব আইরিন পারভীন, চট্টগ্রাম সিটি কর্পোরেশনের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা রেজাউল করিম, বোয়ালখালী উপজেলা ভূমি অফিসের সহকারী কমিশনার নুসরাত ফাতেমা চৌধুরী। এছাড়া চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৩, ৪, ৫, ৬ ও ৭ নং ওয়ার্ডের দায়িত্বে থাকছেন আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপসচিব ফরিদা ইয়াসমিন এবং অর্থ বিভাগে সংযুক্ত উপসচিব রীভা চাকমা।

চট্টগ্রাম-৯ (কোতোয়ালী)

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ১৪টি ওয়ার্ড নিয়ে গঠিত এই আসনের নির্বাচনে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করছেন দুজন। এরা হলেন— মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সালাউদ্দিন এবং মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট অলি উল্লাহ। অন্যদিকে এখানে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করছেন পাঁচজন। এর মধ্যে ১৫, ১৬, ১৭, ১৮, ১৯, ২০, ২১, ২২, ২৩ নং ওয়ার্ডের দায়িত্বে রয়েছেন— আঞ্চলিক লোক-প্রশাসন প্রশিক্ষণ কেন্দ্রের (আরপিএটিসি) উপপরিচালক মনোয়ারা বেগম, অর্থনৈতিক সম্পর্ক বিভাগের উপসচিব মাহফুজা বেগম এবং বিভাগীয় কমিশনার কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার নীলুফা ইয়াসমিন।
এছাড়া ৩১, ৩২, ৩৩, ৩৪, ৩৫ নং ওয়ার্ডের দায়িত্বে রয়েছেন— বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের পরিচালক (উপসচিব) সামসুন নাহার সুমি এবং বিভাগীয় কমিশনার কার্যালয়ের সহকারী কমিশনার শাহিন আলম।

চট্টগ্রাম-১০ (খুলশী-পাহাড়তলী-হালিশহর)

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৮টি ওয়ার্ড নিয়ে গঠিত এই আসনের নির্বাচনে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করছেন দুজন। এরা হলেন— সিনিয়র সহকারী জজ শামসুল আলম এবং জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট নুরুল হারুন। অন্যদিকে এখানে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করছেন চারজন। এর মধ্যে ৮, ১১, ১২, ২৬ নং ওয়ার্ডের দায়িত্বে রয়েছেন— দুর্নীতি দমন কমিশনের পরিচালক (উপসচিব) আইনুর আক্তার পান্না এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ আশরাফুল আলম খান। এছাড়া ১৩, ১৪, ২৪, ২৫ নং ওয়ার্ডের দায়িত্বে রয়েছেন— অর্থ বিভাগের উপসচিব রাজিবুল আহসান এবং জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব জেতী পু।

চট্টগ্রাম-১১ (পতেঙ্গা-বন্দর)

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ১০টি ওয়ার্ড নিয়ে গঠিত এই আসনের নির্বাচনে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করছেন দুজন। এরা হলেন— সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মাহমুদুল হক এবং মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রুমানা আক্তার। অন্যদিকে এখানে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করছেন চারজন। এর মধ্যে ২৭, ২৮, ২৯, ৩০ ও ৩৬ নং ওয়ার্ডের দায়িত্বে রয়েছেন— সেতু বিভাগের উপসচিব দুলাল চন্দ্র সূত্রধর এবং জেলা প্রশাসকের কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার রাজিব হোসেন। এছাড়া ৩৭, ৩৮, ৩৯, ৪০, ৪১ নং ওয়ার্ডের দায়িত্বে রয়েছেন— পাবলিক প্রাইভেট পার্টনারশিপ (পিপিপি) কর্তৃপক্ষের পরিচালক মোহাম্মদ আবদুল আওয়াল এবং সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগে সংযুক্ত উপসচিব নীলিমা আফরোজ।

চট্টগ্রাম-১২ (পটিয়া)

এই আসনের নির্বাচনে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করছেন দুজন। এরা হলেন— সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট তাররাহুম আহমেদ এবং সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট শিপলু কুমার দে। অন্যদিকে এখানে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করছেন ছয়জন। এরা হলেন— চট্টগ্রাম জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা শাব্বির ইকবাল, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উপসচিব মোহাম্মদ শরীফুল ইসলাম, চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের সচিব (উপসচিব) মোহাম্মদ মিনহাজুর রহমান, জেলা প্রশাসকের কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার এহসান মুরাদ, চান্দগাঁও সার্কেল ভূমি অফিসের সহকারী কমিশনার ফেরদৌস আরা এবং পটিয়া উপজেলা ভূমি অফিসের সহকারী কমিশনার ফাহমিদা আফরোজ।

চট্টগ্রাম-১৩ (আনোয়ারা-কর্ণফুলী)

চট্টগ্রাম জেলার কর্ণফুলী ও আনোয়ারা উপজেলা নিয়ে গঠিত এই আসনের নির্বাচনে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করছেন দুজন। এরা হলেন— সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নূরুল হক এবং সহকারী জজ আবদুল মান্নান। অন্যদিকে এখানে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করছেন পাঁচজন। এর মধ্যে কর্ণফুলী উপজেলার দায়িত্বে রয়েছেন— জেলা প্রশাসকের কার্যালয়ের সিনিয়র সহকারী কমিশনার হিমাদ্রী খীসা এবং কর্ণফুলী উপজেলা ভূমি অফিসের সহকারী কমিশনার পিযুষ কুমার চৌধুরী। এছাড়া আনোয়ারা উপজেলার দায়িত্বে রয়েছেন— জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপসচিব মোছাম্মাৎ ফারহানা রহমান, জাতীয় সংসদ সচিবালয়ের উপসচিব রুবিনা ফেরদৌসী এবং আনোয়ারা ভূমি অফিসের সহকারী কমিশনার মুহাম্মদ আব্দুল্লাহ আল মুমিন।

চট্টগ্রাম-১৪ (চন্দনাইশ)

চট্টগ্রাম জেলার চন্দনাইশ উপজেলা ও সাতকানিয়ার আংশিক এলাকা নিয়ে গঠিত এই আসনের নির্বাচনে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করছেন দুজন। এরা হলেন— সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মাইসুমা সুলতানা এবং সহকারী জজ কামাল উদ্দীন। অন্যদিকে এখানে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করছেন ছয়জন। এর মধ্যে চন্দনাইশ উপজেলার দায়িত্বে রয়েছেন— বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ে সংযুক্ত উপসচিব মোহাম্মদ সহিদুল হক পাটোয়ারী, খাদ্য অধিদপ্তরের আইন উপদেষ্টা (উপসচিব) মোহাম্মদ আবু ইউসুফ, কক্সবাজারে সংযুক্ত আরআরআরসি অফিসের উপসচিব রবীন্দ্র চাকমা এবং চন্দনাইশ উপজেলা ভূমি অফিসের সহকারী কমিশনার ডিপ্লোমেসি চাকমা। এছাড়া সাতকানিয়া উপজেলার আংশিক এলাকায় দায়িত্ব পালন করছেন— পতেঙ্গা সার্কেল ভূমি অফিসের সহকারী কমিশনার জিমরান মোহাম্মদ সায়েক এবং বাকলিয়া সার্কেল ভূমি অফিসের সহকারী কমিশনার এএফএম শামীম।

চট্টগ্রাম-১৫ (সাতকানিয়া-লোহাগাড়া)

চট্টগ্রাম জেলার সাতকানিয়া ও লোহাগাড়া উপজেলা নিয়ে গঠিত এই আসনের নির্বাচনে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করছেন দুজন। এরা হলেন— সহকারী জুডিসিয়াল সুব্রত দাশ এবং মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কাজী শরীফুল ইসলাম। অন্যদিকে এখানে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করছেন সাতজন। এর মধ্যে সাতকানিয়া উপজেলার দায়িত্বে রয়েছেন— শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের উপসচিব মুহাম্মদ আশরাফ হোসেন, সরকারি কর্মচারী কল্যাণ বোর্ডের পরিচালক (উপসচিব) খিনওয়ান নু, সাতকানিয়া উপজেলা ভূমি অফিসের সহকারী কমিশনার আরাফাত সিদ্দিকী এবং জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার হুছাইন মুহাম্মদ। এছাড়া লোহাগাড়া উপজেলায় দায়িত্ব পালন করছেন— বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের পরিচালক মোহাম্মদ মোয়াজ্জম হোসাইন, লোহাগাড়া উপজেলা ভূমি অফিসের সহকারী কমিশনার নাজমুন লায়েল এবং জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার জসিম উদ্দিন।

চট্টগ্রাম-১৬ (বাঁশখালী)

এই আসনের নির্বাচনে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করছেন দুজন। এরা হলেন— জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. আবদুল হামিদ এবং সহকারী জজ কাওসার মাহমুদ। অন্যদিকে এখানে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করছেন ছয়জন। এরা হলেন— তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের পরিচালক মিজানুর রহমান, জেলা প্রশাসকের কার্যালয়ের ভূমি অধিগ্রহণ কর্মকর্তা জামশেদ আলাম রানা, জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব মোহাম্মদ নাসির উদ্দিন সরোয়ার, আগ্রাবাদ সার্কেল ভূমি অফিসের সহকারী কমিশনার আব্দুল্লাহ খায়রুল ইসলাম চৌধুরী, বাঁশখালী উপজেলা ভূমি অফিসের সহকারী কমিশনার আবদুল খালেক পাটোয়ারী এবং জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার প্রতীক দত্ত।

সমগ্র চট্টগ্রাম জেলা (জরুরি প্রয়োজনে)

এর বাইরে নির্বাচন সংক্রান্ত জরুরি প্রয়োজনে সমগ্র চট্টগ্রাম জেলার জন্য রয়েছেন তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেট। এরা হলেন জেলা প্রশাসকের কার্যালয়ের নেজারত ডেপুটি কালেক্টর ও সিনিয়র সহকারী কমিশনার মো. তৌহিদুল ইসলাম, সিনিয়র সহকারী কমিশনার এসএমএন জামিউল হিকমা এবং সহকারী কমিশনার ও স্টাফ অফিসার টু ডিসি প্লাবন কুমার বিশ্বাস।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!