রনির মুক্তি দাবিতে ছাত্রলীগে’র বিক্ষোভ

রনির মুক্তি দাবিতে ছাত্রলীগে’র বিক্ষোভ 1নিজস্ব প্রতিবেদক : নগর ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নুরুল আজিম রনির মুক্তির দাবীতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে ছাত্রলীগ নেতৃবৃন্দ।

সোমবার (০৪ জুন) চট্টগ্রামের মুখ্য মহানগর হাকিম ওসমান গণির আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন রনি। আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

আদালত থেকে রনিকে কারাগারে নিয়ে যাবার পথে নগর ছাত্রলীগের কয়েক শ নেতা-কর্মী তাকে বহনকারী গাড়ি অনুসরণ করে মিছিল নিয়ে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার পর্যন্ত যান। সেখান থেকে আবারও মিছিল নিয়ে শহীদ মিনার প্রাঙ্গণে এসে বিক্ষোভ সমাবেশ করেন নেতা-কর্মীরা।

সমাবেশে নেতারা বলেন, ছাত্রনেতা নুরুল আজিম রনি আইনের প্রতি শ্রদ্ধা ও সম্মান প্রর্দশন করতে আদালতে হাজির হয়েছিলেন। আদালত রনিকে জামিন দেননি। আদালতের আদেশের প্রতি আমরা শ্রদ্ধাশীল। তবে প্রশ্ন জাগে, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনাকে প্রকাশ্যে হত্যার হুমকিদাতা গিয়াস কাদের আগাম জামিন হয়। আর রনিদের কারাগারে যেতে হয়। রনির মতো ছাত্রনেতাদের আটক রাখতে পারলে অশুভ শক্তির ফায়দা হাসিল হয়।

নগর ছাত্রলীগের সহসভাপতি ফখরুল ইসলাম পাভেল’র সভাপতিত্বে এবং যুগ্ন সাধারন সম্পাদক গোলাম সামদানি জনির পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন কেন্দ্রীয় ছাত্রলীগের সদস্য আমিনুর করিম, নগর ছাত্রলীগের উপসম্পাদক আব্দুল হালিম সিকদার মিতু, কাজী মাহাম্মুদ হাছান রনি, মিজানুর রহমান মিজান, এম আর হৃদয়, সাবেক ছাত্রলীগ নেতা তোসাদ্দেক নুর তপু, ওমরগনি এমইএস বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রলীগ নেতা তোফায়েল আহমাদে মামুন, মোহামেদ ইভান, সফিকুল ইসলাম সাকিল, পাঁচলাইশ থানার খোরশেদ আহমেদ, সোহেল বড়ুয়া, মো. শাহাজাদা, ১৮ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদ এনামুল হক মানিক, সরকারি হাজী মুহম্মদ মহসিন কলেজ ছাত্রলীগের নেতা মায়মুন উদ্দিন মামুন ও মোহামদ নাইম।

 

রনির মুক্তি দাবিতে ছাত্রলীগে’র বিক্ষোভ 2বিকেলে সরকারী হাজী মুহম্মদ মহসিন কলেজ ছাত্রলীগের নেতা-কর্মীরা কলেজ ক্যাম্পাস থেকে একটি মিছিল নিয়ে গনি বেকারী হয়ে আবার ক্যাম্পাসে আসার পথে পুলিশ লাঠিচার্জের ভয় দেখিয়ে মিছিলকে ছত্রভঙ্গ করার চেষ্টা করে বলে জানিয়েছেন কলেজ ছাত্রলীগ নেতা আনোয়ার পলাশ।
উল্লেখ্য গত ৩১ মার্চ চট্টগ্রাম বিজ্ঞান কলেজে এইচএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে বর্ধিত ফি আদায়ের প্রতিবাদে একটি আন্দোলনে নেতৃত্ব দিতে গিয়ে বিতর্কের মুখে পড়েন রনি। বিজ্ঞান কলেজের অধ্যক্ষ জাহেদ খানকে মারধরের একটি ভিডিও ফেসবুকে ভাইরাল হলে এই বিতর্কের সূত্রপাত হয়। পরে জাহেদ খান নগরীর চকবাজার থানায় রনির বিরুদ্ধে ২০ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগে একটি মামলা দায়ের করেন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!