যুবাদের এশিয়া কাপে বাংলাদেশের বড় জয়ে শুরু

অনূর্ধ্ব-১৯ যুবাদের এশিয়া কাপের এবারের আসর বসেছে শ্রীলঙ্কায়। শুক্রবার (৬ সেপ্টেম্বর) নিজেদের প্রথম ম্যাচে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ। আমিরাতের দেওয়া ১২৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ২৩ ওভার এবং ৬ উইকেট হাতে রেখেই বড় জয়ে পেয়েছে টাইগার যুবারা।

টস জিতে আগে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার যুবা অধিনায়ক আকবর আলী। অধিনায়কের সিদ্ধান্তকে সঠিক প্রমাণ করেন টাইগার বোলাররা। মাত্র ২৭ রানেই আমিরাতের ৫ উইকেট তুলে নেন শরিফুল ইসলাম এবং তানজিম হাসান সাকিব।

দলীয় সংগ্রহ ৩০ হওয়ার আগেই পাঁচ উইকেট হারানো আমিরাতের হাল ধরেন আলিসান শারাফু আর ওসামা হাসান। এই দুই ব্যাটসম্যান মিলে গড়েন ৭৫ রানের জুটি। শারাফুকে আউট করে জুটি ভাঙে তানজিম হাসান। এরপর আর বেশিদূর গড়াতে পারেনি আমিরাতের রানের চাকা। শেষ চার উইকেট হারায় মাত্র ৫ রানে।

বৃষ্টির কারণে ৪৫ ওভারে নেমে আসা ম্যাচে মাত্র ২৮ ওভারে ১২৭ রানে অল আউট হয় আমিরাত। টাইগারদের সামনে ১২৮ রানের মামুলি লক্ষ্য ছুঁড়ে দেয় তারা।

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে টাইগার যুবাদের দুই ওপেনার ঝড়ো সূচনা করেন। তানজিদ হাসান এবং পারভেজ হাসান ইমন মিলে গড়েন ৬৫ রানের জুটি। মাত্র ২৭ বলে ৪৫ রানের ঝড়ো ইনিংস খেলে আউট হয়ে যান তানজিদ। তবে দেখে খেলতে থাকা ইমন ৩৩ বলে ৩০ রান করে আউট হন দলীয় ৯৫ রানে।

এরপর টাইগারদের জয়ের বন্দরে এগিয়ে নিয়ে যান তৃতীয় উইকেটে ব্যাটিং করতে নামা মাহমুদুল হাসান জয়। তবে ২০তম ওভারে তাওহীদ হৃদয় এবং শাহাদাত হোসেন আউট হয়ে গেলে উইকেটে আসেন অধিনায়ক আকবর আলী। শেষ পর্যন্ত এই আকবর আলী আর মাহমুদুল হাসান দলকে জয়ের বন্দরে পৌঁছে দেয়। ছয় উইকেট এবং ২৩ ওভার হাতে রেখে জয় তুলে নেয় বাংলাদেশ।

এর আগে টাইগারদের হয়ে তিনটি করে উইকেট নেন তানজিদ হাসান সাকিব এবং রাকিবুল হাসান। ৭ ওভারে ৩৬ রান খরচ করে ৩ উইকেট নেনে তানজিদ আর ৭ ওভারে ২৫ রান দিয়ে ৩ উইকেট নেন রাকিবুল। দুইটি উইকেট নিয়েছেন শরিফুল ইসলাম।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!