যত ক্ষোভ বিআরটিএর বিরুদ্ধে পরিবহন শ্রমিকদের

১৮ নভেম্বর ঘেরাও কর্মসূচি

নতুন সড়ক পরিবহন আইনকে নির্যাতনমূলক ও শ্রমিকদের ক্রীতদাস বানানোর আইন বলে অভিহিত করেছেন পরিবহন শ্রমিকরা। আলোচনার মাধ্যমে একটি গণমুখী আইন প্রণয়নের দাবি জানিয়েছেন তারা।

সড়ক পরিবহন আইন- ২০১৮ বাতিল ও নতুন শ্রমিক ও জনবান্ধব আইন প্রণয়নের দাবিতে শনিবার (৯ নভেম্বর) সকাল ১১টায় চট্টগ্রাম নগরীর জিইসি মোড়ে বাংলাদেশ জাতীয় সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের মানববন্ধনে বক্তারা এ কথা বলেন।

বক্তারা বলেন, পরিবহন শ্রমিকরা দেশের নাগরিক হয়েও কেন তারা বৈষম্যের শিকার হবে। নতুন আইনে জরিমানা এক হাজারগুণ বাড়ানো হয়েছে । তাই এই আইনে আমরা গাড়ি চালাতে পারব না। আমাদের ঘরে বসে থাকতে হবে।

তারা আরো বলেন, আমরা ধর্মঘট ডেকে সরকারকে বেকায়দায় ফেলতে চাই না। আলোচনার মাধ্যমে একটি নতুন পরিবহন আইন প্রণয়নের দাবি জানাই ।

তারা বলেন, বিআরটিএতে গাড়ির কাগজপত্র হালনাগাদ করতে গেলে সীমাহীন হয়রানির শিকার হতে হয়। এখানে দালাল ছাড়া কোনো কাজ হয় না। বিআরটিএকে দুর্নীতিমুক্ত করতে হবে।

মানববন্ধন থেকে আগামী ১৮ নভেম্বর বিআরটিএ ঘেরাও কর্মসূচি ঘোষণা করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন জাতীয় সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের সভাপতি মো.ছিদ্দিকুল ইসলাম, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, মুক্তিযোদ্ধা আবুল কালাম, নাসির উদ্দিন, জিকু প্রমুখ।

সিএম/সিআর

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!