মৃত্যুহীন আরেকটি দিনে চট্টগ্রামে আরও ৭৪ করোনা পজিটিভ

চলতি মাসে করোনায় তৃতীয়বারের মতো মৃত্যুহীন দিন কাটালো চট্টগ্রাম। এর আগে গত ৪ ও ৬ সেপ্টেম্বরও করোনায় মৃত্যুহীন দিন পার করেছিল চট্টগ্রাম। তবে থেমে নেই করোনার নতুন শনাক্ত। গত ২৪ ঘণ্টায় শনাক্তের মিছিলে যোগ হলেন আরও ৭৪ জন। আজকেও জানা যায়নি ২৪ ঘণ্টায় করোনার সুস্থতার পরিসংখ্যান।

এ নিয়ে চট্টগ্রামে করোনা রোগীর সংখ্যা এখন ১৭ হাজার ৫৯০ জন। এদের মধ্যে নগরে ১২ হাজার ৫৫৬ জন এবং উপজেলায় পাঁচ হাজার ৩৪ জন। গত ২৪ ঘণ্টায় করোনায় নতুন কোন মৃত্যু না হওয়ায় মোট প্রাণহানির সংখ্যা ২৭৬ জনেই স্থির আছে। যাদের ১৯১ জন নগরের এবং ৮৫ জন বিভিন্ন উপজেলার। অন্যদিকে, আক্রান্তদের মধ্যে সুস্থ হয়েছেন চার হাজার ২২৭ জন। অবশ্য ঘরে সুস্থ হওয়াসহ এই সংখ্যা ১২ হাজার ৯৫০ জন বলে নিশ্চিত করেছিল সিভিল সার্জন অফিস।

মঙ্গলবার (৮ সেপ্টেম্বর) সকালে চট্টগ্রামের সিভিল সার্জন ডা. সেখ ফজলে রাব্বি এসব তথ্য জানান।

সিভিল সার্জন জানান, চট্টগ্রামের সরকারি-বেসরকারি ছয়টি ল্যাব ও কক্সবাজারের একটি ল্যাবে এক হাজার ১০১ জনের নমুনা পরীক্ষা করে ৭৪ জনের দেহে করোনা শনাক্ত হয়। যাদের মধ্যে নগরের ৫০ জন এবং উপজেলার ২৪ জন। গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে করোনায় কোন মৃত্যু হয়নি এবং কেউ সুস্থও হননি।

গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামের প্রধান করোনা পরীক্ষাগার ফৌজদারহাটের বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি)-তে বিদেশগামীদের বাধ্যতামূলক করানো টেস্টসহ দিনের সর্বাধিক ৩৭৯ জনের নমুনা পরীক্ষা করোনা করা হয়। তাতে করোনা শনাক্ত হয় ৬ জনের দেহে। এদের সবাই নগরের বাসিন্দা।

চট্টগ্রাম ভেটেরিনারি বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে গত ২৪ ঘণ্টায় ১৭৭ জনের নমুনা পরীক্ষা করে ৬ জনের দেহে ভাইরাসটির উপস্থিতি পাওয়া যায়। এদের মধ্যে ২ জন নগরের এবং ৪ জন বিভিন্ন উপজেলার।

চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ২৪ ঘণ্টায় ২৩৩ জনের নমুনা পরীক্ষা করে দিনের সর্বোচ্চ ২০ জনের শরীরে করোনাভাইরাসের জীবাণু পাওয়া যায়। যাদের ১৬ জন নগরের এবং বাকি ৪ জন উপজেলার।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ২৪ ঘণ্টায় ১৭২ জনের নমুনা পরীক্ষা করে ১৫ জনের শরীরে করোনাভাইরাসের জীবাণু পাওয়া যায়। যাদের ৬ জন নগরের এবং ৯ জন বিভিন্ন উপজেলার বাসিন্দা।

বেসরকারি ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে গত ২৪ ঘণ্টায় ৭৮ জনের নমুনা পরীক্ষা করে নগরের ১৫ জনের দেহে ভাইরাসটির উপস্থিতি পাওয়া যায়।

চট্টগ্রামের আরেকটি বেসরকারি করোনা পরীক্ষাগার শেভরণ ল্যাবে ৪২ জনের নমুনা পরীক্ষা করে ৯ জনের দেহে করোনা ভাইরাসের জীবাণু পাওয়া গেছে। যাদের ৪ জন নগরের এবং ৫ জন বিভিন্ন উপজেলার।

কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে গত ২৪ ঘণ্টায় ২০ জনের নমুনা পরীক্ষা করে উপজেলার ২ জনের দেহে করোনা শনাক্ত হয়।

উপজেলা পর্যায়ে নতুনভাবে করোনা শনাক্ত ২৪ জনের সম্পর্কে বিস্তারিত তথ্য পাওয়া যায়নি সিভিল সার্জনের দেয়া রিপোর্টে।

এমএহক

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!