মিরসরাইয়ের সিপি বাংলাদেশসহ ৬ ব্যক্তি-প্রতিষ্ঠানকে জরিমানা

পরিবেশের ক্ষতি

ছাড়পত্র না নেয়া, নবায়ন না করা, ছাড়পত্রের শর্তভঙ্গ করে কারখানা পরিচালনা, ইটিপি অকার্যকর এবং পাহাড় কেটে পরিবেশের ক্ষতি সাধন করায় মিরসরাইয়ের সিপি বাংলাদেশের তিন প্রতিষ্ঠানসহ ৬ ব্যক্তি প্রতিষ্ঠানকে ২ লাখ ৫৫ হাজার টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম অঞ্চল কার্যালয়।

সোমবার (৪ নভেম্বর) পরিবেশ ও প্রতিবেশের ক্ষতিসাধনের জন্য বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫—এর ধারা ৭ এর আলোকে শুনানি শেষে পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম অঞ্চলের পরিচালক মোহাম্মদ মোয়াজ্জম হোসাইন এ জরিমানা করেন।

পরিবেশ অধিদপ্তরের চট্টগ্রাম অঞ্চলের পরিচালক মোহাম্মদ মোয়াজ্জেম হোসাইন স্বাক্ষরিত নোটিশে চট্টগ্রাম প্রতিদিনকে জরিমানার বিষয়ে নিশ্চিত করা হয়।

পরিবেশ অধিদপ্তরের চট্টগ্রাম অঞ্চলের সহকারী পরিচালক (কারিগরি) মুক্তাদির হাসান চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘পরিবেশগত দূষণবিরোধী অভিযান ও পরিবেশ সংরক্ষণ কার্যক্রমের অংশ হিসেবে মিরসরাইয়ের সিপি বাংলাদেশের তিন প্রতিষ্ঠানসহ ৩ ব্যক্তি প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়। এছাড়াও পরিবেশ অধিদপ্তরের নির্দেশ পালনে ব্যর্থ হলে প্রতিষ্ঠানগুলোর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

যে সব প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়

ছাড়পত্র নবায়ন না করে কারখানা পরিচালনার দায়ে নোয়াখালীর দুটি প্রতিষ্ঠানকে (একতা বিক্স ম্যানু:, ইমারত বিক্স ম্যানু:) ১ লাখ ৮০ হাজার টাকা। মিরসরাইয়ের সিপি বাংলাদেশের তিন প্রতিষ্ঠানকে (ব্রিডার ফার্ম-২, ইউনিট-৪, হ্যাচারি ইউনিট) ২৫ হাজার টাকা এবং কক্সবাজার সদরে পাহাড় কাটার দায়ে মো. সুলতান আহম্মদ নামের এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এসআর/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!