মায়ের খুনি বাবার বিরুদ্ধে মামলা করলো মেয়ে

বাকলিয়ায় স্ত্রীকে খুনের পরদিন গ্রেফতার স্বামী

রেলওয়ের সিনিয়র বাজেট অফিসারকে ছুরিকাঘাতে খুন করেছিল পেশায় ছিনতাইকারী মো. মুছা। এ মামলায় গ্রেফতার হয়ে ১০ বছর জেল খাটে সে। ১৪ মাস পর জেল থেকে ছাড়া পেয়েই ঘর-সংসার নিয়ে শুরু করে দেয় অশান্তি। নিয়মিত স্ত্রীর উপর চালাতো নির্যাতন। শেষমেশ মসলা বাটার পাটা দিয়ে মাথায় আঘাত করে স্ত্রী জোছনা বেগম লিজাকে খুন করে সে।

কিন্তু শেষ রক্ষা হয়নি তার। বুধবার সকালে স্ত্রীকে হত্যা করে পালিয়ে গেলেও বৃহস্পতিবার (২৩ এপ্রিল) ভোরেই বাকলিয়া থানা পুলিশের হাতে গ্রেফতার হতে হয় তাকে।

এবার মা’কে হত্যার ঘটনায় মেয়ের দায়ের করা মামলায় জেলে যেতে হল ছিনতাইকারী বাবা মো. মুছাকে (৫০)।

পুলিশ জানিয়েছে, বুধবার (২২ এপ্রিল) সকালে বাকলিয়া থানাধীন বলিরহাট বড় কবরস্থান এলাকায় নিজ বাসায় স্বামীর হাতে খুন হন জোসনা বেগম লিজা (৪২)। মশলা বাটার পাটা দিয়ে স্ত্রীর মাথায় আঘাত করে মুছা। খুনের পর থেকে পালিয়ে যান তিনি।

জানা গেছে, মো. মুছার বাড়ি পটিয়া উপজেলার শিকলবাহার জামালপাড়া এলাকায়। তারা বাবার নাম কবির শেরাং। মুছা ও জোছনার পরিবারে রয়েছে ২ ছেলে ও ১ মেয়ে। বড় ছেলে পেশায় গাড়ি চালক। থাকে ঢাকায়। ছোট ছেলে মায়ের সঙ্গে।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, বুধবার সকাল ৬ টার দিকে জোছনার বেগমের ছোট ছেলে ফরহাদ আহম্মদ জেবিন কাজে বেরিয়ে যায়। এ সময় নাতনী কথামনি’র (৫) সঙ্গে জোছনা বেগম গল্প করছিলেন। এরপর মো. মুছা বাইরে থেকে ঘরে এসে পাটা দিয়ে জোছনা বেগমের মাথায় আঘাত করে। এ সময় জোছনার নাতনী কথামনি চিৎকার করলে তাকে বাথরুম ঢুকিয়ে আটকে দেয় মুছা। এরপর রক্তাক্ত অবস্থায় জোছনাকে ফেলে ঘরের বাইরে দরজা আটকে পালিয়ে যায় সে।

দুপুর ১টার দিকে জোছনা বেগমের ছেলে ফরহাদ ঘরে ফিরে এসে বাইরে থেকে দরজা আটকানো অবস্থায় দেখে। দরজা খুলে ফরহাদ তার মা জোছনা বেগমকে খাটের উপর পড়ে থাকতে দেখে। এ সময় সে বোন নিশু আক্তারসহ আশপাশের লোকজনকে ডেকে আনে। বাথরুমের দরজা খুলে কথামনিকেও বের করে আনে ফরহাদ। কথামনি এ সময় জানায়, মুছাই তার নানীকে পাটা দিয়ে আঘাত করে তাকে বাথরুমে আটকে রেখে পালিয়ে যায়।

এরপর জোছনাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায় ছেলে ফরহাদ ও মেয়ে নিশু আকতার। এসময় কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করে।

বাকলিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. নেজাম উদ্দীন চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ‘এই ঘটনায় নিহত জোছনার মেয়ে নিশু বাদী হয়ে তার বাবা মো. মুছার বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেছে।’

ওসি আরও বলেন, ‘মো. মুছা ২০১০ সালে সিআরবিতে এক রেলওয়ের সিনিয়র বাজেট অফিসার আব্দুল হাই খুন করার দায়ে ১০ বছর কারাভোগ শেষে ২০১৯ সালে বের হন।’

এআরটি/এমএফও

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!