মহসিন কলেজে শিবিরের গোপন তৎপরতা বন্ধের দাবিতে অধ্যক্ষকে স্মারকলিপি

পাঁচ দফা দাবি জানিয়ে চট্টগ্রাম নগরীর সরকারি হাজী মুহাম্মদ মহসিন কলেজের অধ্যক্ষের কাছে স্মারকলিপি দিয়েছে কলেজ ছাত্রলীগ।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) বেলা ১২ টায় ছাত্রলীগের নেতাকর্মীরা অধ্যক্ষ প্রফেসর মো. কামরুল ইসলাম বরাবর এ স্মারকলিপি প্রদান করেন।

স্মারকলিপির পাঁচদফা দাবিগুলো হলো−যাচাই-বাছাই করে মুয়াজ্জিন ও ঈমাম নিয়োগ, মসজিদ পরিচালনা পরিষদের জন্য ছাত্র-শিক্ষক সমন্বয়ে নতুন কমিটি গঠন, গোপনে চলা ছাত্রশিবিরের সকল কার্যক্রম বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ এবং চিকিৎসাকেন্দ্রে সেবার মান বৃদ্ধি ও লোডশেডিং কমানো।

স্মারকলিপি প্রদানকালে ছাত্রলীগ নেতাকর্মীরা জামায়াত-শিবির মতাদর্শের ঈমাম-মুয়াজ্জিন এবং কর্মকর্তা-কর্মচারীদের অপসারণের দাবি জানান। সেইসঙ্গে আগামী সাতদিনের মধ্যে যদি দাবি আদায় না হয় তাহলে রাজনৈতিক কর্মসূচির মাধ্যমে তা আদায় করা হবে জানান।

এর আগে শুক্রবার দুপুরে ছাত্রনেতা এমইউ সোহেলসহ কয়েকজন নেতাকর্মী কলেজের মসজিদে জুমার নামাজ আদায় করতে গেলে মসজিদের আলমিরাতে ছাত্রশিবিরের জঙ্গিবাদ নিয়ে লেখা বই-পুস্তক পান। বইপত্রের মধ্যে দণ্ডিত যুদ্ধাপরাধী প্রয়াত গোলাম আজমের লেখা ‘ইসলামী ঐক্য’, ‘ইসলামী আন্দোলন’, ‘আমার দেশ বাংলাদেশ’; সাবেক জামায়াত নেতা মাওলানা আব্দুর রহীমের লেখা ‘মুসলিম উম্মাহ ও তার নেতৃত্ব’, শামসুল আলমের ‘ইসলামী রাষ্ট্র’, মো. আজরফের ‘ইসলামী আন্দোলন যুগে যুগে’ ছাড়াও বেশ কয়েকটি বই এবং ছাত্রশিবিরের সাংগঠনিক কর্মপদ্ধতি বই-পুরনো নথিপত্র উদ্ধার করা হয়।

মহসিন কলেজ ছাত্রলীগের ছাত্রপ্রতিনিধি আনোয়ার হোসেন পলাশ ও মায়মুন উদ্দীন মামুনের নেতৃত্বে স্মারকলিপি প্রদানের সময় উপস্থিত ছিলেন ছাত্রনেতা এমইউ সোহেল, আহাদ হাসান জিসান, আনোয়ার আজিম শাহিন, মিনহাজ তালুকদার, তাফহিমুল ইসলাম সোহেল, শিমলা তন্নী, নাজিম উদ্দীন, মো. শাকিল, সাফায়েত ফাহিম, আব্দুস সোবহান, ফারহান উদ্দীন খান, এইচএম জাহিদ, আরিফুল ইসলাম।

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!