চট্টগ্রামের তরুণ বইমেলায় আগুন দেওয়ার খায়েশ জানিয়ে ঢাকার পুলিশের হাতে ধরা

বইমেলায় আগুন দেওয়া অন্যায় হবে কি না জানতে চেয়ে ফেসবুকে পোস্ট দিয়ে আব্দুল হান্নান নামের এক তরুণ চট্টগ্রাম থেকে গ্রেপ্তার হয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) বিভাগের হাতে।

শনিবার (২৬ ফেব্রুয়ারি) চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার পূর্ব ভুজপুর এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার হেফাজত থেকে একটি মোবাইল ফোন ও দুটি সিমকার্ড জব্দ করা হয়।

সিটিটিসির ইন্টেলিজেন্স অ্যানালাইসিস বিভাগের আইএমএমসি টিমের সহকারী পুলিশ কমিশনার (এসি) মো. আরিফুল হোসেইন তুহিন এ প্রসঙ্গে সংবাদমাধ্যমকে বলেন, কয়েক দিন ধরে অনলাইন মনিটরিংকালে দেখা যায়, অমর একুশে বইমেলাকে কেন্দ্র করে ধর্মীয় উস্কানিমূলক মিথ্যা তথ্য পোস্ট প্রচার করা হচ্ছে। তাই তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেফতার হান্নান তার ফেসবুকে একটি পোস্টে লিখেছিলেন, ‘বইমেলায় (প্রকাশযোগ্য নয়) সম্প্রদায়ের অসংখ্য বই রয়েছে, তবে ইসলামী বইয়ের কোনো স্টল নেই। তাই বইমেলায় আগুন দেওয়া অন্যায় হবে কি না?’

অমর একুশে বইমেলা নিয়ে ফেসবুকে ধর্মীয় উস্কানিমূলক এমন পোস্ট করায় তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে।

সিপি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!