এক কুকুরের কামড়ে শিক্ষার্থীসহ ২০ জন আহত চট্টগ্রামে

চট্টগ্রামের আনোয়ারায় পাগলা কুকুরের কামড়ে অন্তত ২০ জন আহত হয়েছে।

মঙ্গলবার (৭ মে) উপজেলার পরৈকোড়া ইউনিয়নের কৈখাইন গ্রামে ও সদর ইউনিয়নের বিলপুর গ্রামে এ ঘটনা ঘটছে বলে জানা গেছে।

আহতরা হলেন কৈখাইন গ্রামের মাওয়া আকতার (৬), মাওলানা মোহাম্মদ শফি (৫০), এনায়েত উল্লাহ (১০), তৈয়বা আকতার (২২), শুক্কু খাতুন (৬২), আনোয়ার হোসেন (৫৫), সায়মা আকতার (১২), মোহাম্মদ শাহজান (৪০), মনি আক্তার (১৬), ওয়াসিকা আক্তার (২০), নাফিজা আক্তার (১১) ও ইয়াছমিন আক্তার (৩৬)। বিলপুর গ্রামের মাহি আলমের মেয়ে সালমা আক্তার (১১) ও তার ছোটো বোন জান্নাতুল মাওয়া (৯) এবং একই এলাকার মো. বাবুলের মেয়ে হুমাইয়া (১২)। অন্যান্য আহতদের নাম পাওয়া যায়নি। আহতরা বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

এদিকে সকাল ১০টার দিকে সদর ইউনিয়নের গণপুকুর পাড় এলাকার বাসিন্দা অঞ্জনা দেবী (৩৬) ভিমরুলের কামড়ে আহত হয়ে হাসপাতালে চিকিৎসা নিতে আসে। বাড়িতে গাছ কাটার সময় তিনি ভিমরুলের আক্রমণের শিকার হয় বলে জানান।

বিলপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক প্রতাপ দাশ গুপ্ত বলেন, স্কুলের তিন শিক্ষার্থীকে কুকুর আঁছড়ে দেয়। পরবর্তীতে তার মা’কে সঙ্গে নিয়ে হাসপাতালে চিকিৎসা নিতে আনা হয়েছে। ভ্যাকসিনের প্রথম ডোজ দেওয়া হলেও পরবর্তী বাকি চারটি ডোজ দেওয়া নিয়ে শঙ্কা তৈরি হয়েছে।

কৈখাইনের ইউপি সদস্য মো. হোসেন বলেন, সোমবার রাত থেকে কুকুরের কামড়ে বেশকিছু নারী-পুরুষ ও শিশু আহত হলে মঙ্গলবার দুপুরে এলাকাবাসী ওই কুকুরটি মেরে ফেলেছে।

এ বিষয়ে আনোয়ারা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত ডা. সাথী দেবী জানান, সকাল থেকে কুকুর হামলার স্বীকার হওয়া ৪-৫ জনকে আনা হয়। তাদের ডোজ দেওয়া হয়েছে এবং ভিমরুলর কামড়ে আহত এক মহিলা হাসপাতালে থেকে চিকিৎসা নিয়ে গেছে।

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!