কক্সবাজারে মুজিবের ভরাডুবি, পৌরসভার পর উপজেলাও গেল এবার

কক্সবাজারে আবছারের চমক, কুতুবদিয়ায় জয়ী হানিফ

কক্সবাজার সদর উপজেলা নির্বাচনে চমক দেখালেন সাবেক পৌর চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নুরুল আবছার। জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমানকে বিপুল ভোটে পরাজিত করে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান হয়েছেন তিনি।

বুধবার (৮ মে) সকাল থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোট গ্রহণ শেষে রাতে রিটার্নিং কর্মকর্তা এই উপজেলা নির্বাচনের বেসরকারি ফলাফল ঘোষণা করেন।

এছাড়া সদর উপজেলায় বেসরকারিভাবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ভাইস চেয়ারম্যান নির্বাচিত হন রশিদ মিয়া এবং সংরক্ষিত ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন অধ্যাপক রোমেনা আক্তার।

বেসরকারি ফলাফলে নুরুল আবছার তার প্রতিদ্বন্দ্বী আনারস প্রতীকের প্রার্থী মুজিবুর রহমানকে ৮৭৩৬ ভোটের ব্যবধানে পরাজিত করেছেন আবছার। মোটর সাইকেল প্রতীক নিয়ে নুরুল আবছার পেয়েছেন ৩৪ হাজার ৯৭৪ ভোট এবং আনারস প্রতীক নিয়ে মুজিবুর রহমান পেয়েছেন ২৬ হাজার ৫৫ ভোট। ৮ হাজার ৯১৯ ভোটে বিজয়ী হয়েছেন আবছার। এছাড়া দোয়াত কলম প্রতীকে কায়সারুল হক জুয়েল পান ২ হাজার ১২৬ ভোট।

দায়িত্ব নিয়ে জনগণকে সঙ্গে নিয়ে নতুন সদর উপজেলা গড়ার প্রত্যয় ব্যক্ত করেছেন নবনির্বাচিত চেয়ারম্যান নূরুল আবছার।

কক্সবাজার সদর উপজেলা পরিষদের নির্বাচনে ৮২ টি ভোট কেন্দ্রে মোট ২ লাখ ২২ হাজার ৯৯৬ জন ভোটারের মধ্যে ৩০ শতাংশ মতো ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেছে বলে জানিয়েছেন কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ নাজিম উদ্দিন।

এদিকে কুতুবদিয়া উপজেলায় পরাজিত হয়েছেন জেলা আওয়ামী লীগের সভাপতি। কুতুবদিয়া উপজেলায় চেয়ারম্যান পদে নির্বাচন করেন বর্তমান চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী।

প্রথমধাপে কক্সবাজারের কুতুবদিয়া, মহেশখালী ও সদর উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয় বুধবার (৮ মে)। এদিন সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ইভিএমে একটানা ভোটগ্রহণ করা হয়।

দ্বীপ উপজেলা কুতুবদিয়ায় নির্বাচনে অংশ নেয় কক্সবাজার জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী। তিনিও তার ভাতিজা ঘোড়া প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নেওয়া ব্যরিস্টার মোহাম্মদ হানিফ বিন কাশেমের কাছে ২৩ হাজার ২৮৪ ভোটের ব্যবধানে পরাজিত হন। নির্বাচনে তিনজন প্রার্থীর মধ্যে তিনি পেয়েছেন ৩ হাজার ৯৬৫ ভোট। যদিও তিনি অসুস্থ হয়ে ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন আছেন।

কক্সবাজারের জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের পরাজয় নিয়ে রাজনৈতিক মহলে চলছে নানান আলোচনা।

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!