আতাকে হারিয়ে মিরসরাই উপজেলার ভোটে নয়নের জয়

সাইফুল ও কুলসুম নতুন ভাইস চেয়ারম্যান

চট্টগ্রামের মিরসরাই উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে জয় পেয়েছেন এনায়েত হোসেন নয়ন। বুধবার (৮ মে) রাত ১০টায় ভোট গণনা শেষে মিরসরাই উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ জাকির হোসেন এই ফল ঘোষণা করেন।

সহকারী রিটার্নিং কর্মকর্তা জানান, কাপ-পিরিচ প্রতীকে এনায়েত হোসেন নয়ন ৩৩ হাজার ৭০ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী শেখ আতাউর রহমান ঘোড়া প্রতীক নিয়ে পেয়েছেন ২০ হাজার ৭৬৭ ভোট। এনায়েত হোসেন নয়ন ১২ হাজার ৩০৩ ভোট বেশি পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন।

এ ছাড়া আনারস প্রতীকে ফেরদৌস হোসেন আরিফ পেয়েছেন ৩ হাজার ৪৩৪ ভোট, দোয়াত কলম প্রতীকে উত্তম কুমার শর্মা পেয়েছেন ৩ হাজার ৩৪৬ ভোট এবং মোটরসাইকেল প্রতীকে মোহাম্মদ মোস্তফা পেয়েছেন ৬৬৫ ভোট।

অন্যদিকে ভাইস চেয়ারম্যান পদে ৩৮ হাজার ৩৪৬ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন চশমা প্রতীকে সাইফুল ইসলাম। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী টিয়াপাখি প্রতীকে শেখ সেলিম পেয়েছেন ১৬ হাজার ৭৩৭ ভোট। টিউবওয়েল প্রতীকে সালাহ্ উদ্দিন আহম্মদ পেয়েছেন ৩ হাজার ৭৩৮ ভোট এবং তালা প্রতীকে মোহাম্মদ সাইফুল আলম পেয়েছেন ১ হাজার ৭৫১ ভোট।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে ফুটবল প্রতীকে উম্মে কুলসুম কলি হাজার ৩১ হাজার ২৩৫ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান ইসমত আরা ফেন্সী পেয়েছে ২০ হাজার ৫৭৭ ভোট। পদ্মফুল প্রতীকে বিবি কুলছুমা চম্পা পেয়েছেন ৭ হাজার ৬৭৬ ভোট। ভোটের হার ১৭ শতাংশ।

মিরসরাই উপজেলায় ১৬ টি ইউনিয়ন ও দুটি পৌরসভা মিলে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৭২ হাজার ২৫৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৯২ হাজার ৭২০ ও নারী ভোটার ১ লাখ ৭৯ হাজার ৫৩৫ এবং তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন দুই জন। ১১৩টি ভোটকেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়েছে।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!