মিরসরাই উপজেলায় ভোট বুধবার, ১১৩ কেন্দ্রে পৌঁছেছে নির্বাচনী সরঞ্জাম

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের প্রথম ধাপে চট্টগ্রামের মিরসরাইয়ে ভোট অনুষ্ঠিত হবে বুধবার (৮ মে)। এর মধ্যে কেন্দ্রে কেন্দ্রে পৌঁছে গেছে নির্বাচনী সরঞ্জাম। তবে দুর্গম এলাকা না থাকায় ভোটের দিন সকালে পৌঁছবে ব্যালট পেপার।

মঙ্গলবার (৭ মে) দুপুরে উপজেলা সম্মেলন কক্ষে ১১৩টি কেন্দ্রের ৮৩৮ টি ভোটকক্ষের নির্বাচন সরঞ্জাম প্রিজাইডিং অফিসারদের কাছে হস্তান্তর করা হয়েছে। ব্যালট পেপার ছাড়া ভোটের সকল সামগ্রী প্রিসাইডিং অফিসারদের বুঝিয়ে দেন সহকারী রিটার্নিং অফিসার ও মিরসরাই উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ জাকির হোসেন।

বুধবার (৮ মে) সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত মিরসরাইয়ে ১৬টি ইউনিয়ন ও দুটি পৌরসভা বিরতিহীন ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

জানা গেছে, প্রিজাইডিং অফিসাররা নির্বাচনী সামগ্রী নিয়ে স্ব স্ব নির্বাচনী কেন্দ্রে গিয়ে ভোটকক্ষ প্রস্তুত করে গতরাত থেকে কেন্দ্রে অবস্থান করেছেন। মিরসরাইয়ে কোনো দুর্গম অঞ্চল না থাকায় ভোটের দিন সকালে কেন্দ্রে ব্যালট পেপার পৌঁছানো হবে।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, মিরসরাই উপজেলায় মোট ভোটার ৩ লাখ ৭২ হাজার ২৫৭ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৯২ হাজার ৭২০ জন, মহিলা ভোটার ১ লাখ ৭৯ হাজার ৫৩৫ জন। তৃতীয় লিঙ্গের ভোটার ২ জন। সর্বশেষ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন থেকে এই নির্বাচনে ভোটার বেড়েছে ৫ হাজার ৭৩২ জন।

সহকারী রিটার্নিং অফিসার ও মিরসরাই উপজেলা নির্বাচন অফিসার মোহাম্মদ জাকির হোসেন বলেন, ভোটকেন্দ্রগুলোতে প্রিজাইডিং অফিসার হিসেবে থাকবে ১১৩ জন, সহকারী প্রিজাইডিং অফিসার হিসেবে থাকবে ৮৩৮ জন। পোলিং এজেন্ট থাকবে ১৬৭৬ জন। জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ১ জন ও ১৮ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট ছাড়াও আনসার ভিডিপি, পুলিশ, ৩ প্লাটুন বিজিবি, র‌্যাবের দুটি টিমসহ স্ট্রাইকিং ফোর্স ১০টি, মোবাইল টিম ১৯টি ভোটে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে নিয়োজিত থাকবে।

এবারের উপজেলা পরিষদ নির্বাচনে মিরসরাইয়ে চেয়ারম্যান পদে এনায়েত হোসেন নয়ন (কাপ পিরিচ), শেখ আতাউর রহমান (ঘোড়া), ফেরদৌস হোসেন আরিফ (আনারস), উত্তম কুমার শর্মা (দোয়াত কলম) ও মো. মোস্তফা (মোটর সাইকেল) প্রতীক নিয়ে প্রতিদ্বন্ধিতা করছেন। ভাইস চেয়ারম্যান পদে সাইফুল ইসলাম (চশমা), শেখ সেলিম (টিয়া পাখি), সালাহ উদ্দিন আহমেদ (টিউবঅয়েল), সাইফুল আলম (তালা) এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান মহিলা ভাইস চেয়ারম্যান ইসমত আরা ফেন্সি (কলস), উম্মে কুলসুম কলি (ফুটবল), বিবি কুলছুম (পদ্মফুল) প্রতীক নিয়ে প্রতিদ্বন্ধিতা করছেন।

এবারের নির্বাচনে বর্তমান উপজেলা চেয়ারম্যান মো. জসিম উদ্দিন ও ভাইস চেয়ারম্যান এম আলাউদ্দিন প্রার্থী হননি।

ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!