ভারতের বিপক্ষে জুনিয়র টাইগারদের নাটকীয় জয়

আগের ম্যাচে ভারতকে হাতের মুঠোয় পেয়েও জয় বঞ্চিত হতে হয়েছিল জুনিয়র টাইগারদের। এক ম্যাচ পরই ধাক্কা সামলে উঠেছে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল। নাটকীয় জয়ে সিরিজের প্রথম ম্যাচে হারের প্রতিশোধ নিয়েছে জুনিয়র টাইগাররা। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ভারত অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে ধরা দিয়েছে দারুণ এক জয়। লক্ষ্মৌতে শনিবার সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে ভারত অনূর্ধ্ব-২৩ দলকে ৫ রানে হারিয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩। ৫ ম্যাচের ওয়ানডে সিরিজে এখন ১-১ সমতা।

টস জিতে ব্যাট করতে নেমে বাংলাদেশ বৃষ্টির বাধায় আটকে যায় ৩৪.৩ ওভারে। এরপর খেলা শুরু হলে ৩৬ ওভারে ২ উইকেটে ১৪৯ রান তুলে দল। ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে ভারতের লক্ষ্য দাঁড়ায় ৩৬ ওভারে ২১৮ রান। কিন্তু স্বাগতিকরা আটকে যায় ২১২ রানে। শেষ অব্দি নাটকীয়ভাবেই ম্যাচটা জিতল সফরকারীরা।

শনিবার দেখে শুনেই খেলেছে বাংলাদেশ দল। ওপেনার মেহেদি হাসান-সাইফ হাসান গড়েন ৫২ রানের উদ্বোধনী জুটি। মেহেদি ফেরেন ৩৬ বলে ২৫ রানে। এরপর দ্বিতীয় উইকেটে সাইফ ও ফারদিন হাসান জমা করেন ৭৫ রান। সাইফ ৯২ বলে ৬৪ রান করে ধরেন সাজঘরের পথ। শেষ দিকে ফারদিন আর ইয়াসির আলি লড়েছেন। ৭২ বলে ৪৭ রানে অপরাজিত থাকেন ফারদিন।

বৃষ্টির পর ভারতের সামনে ছিল বলে বলে রান করার চ্যালেঞ্জ। অবশ্য শুরুটাও ছিল বেশ। ৭৭ রান তুলেন দুই ওপেনার। যাশাভি জৈসওয়ালকে ৩৪ রানে ফেরান স্পিনার তানভির ইসলাম। অন্য ওপেনার মাধব কৌশিক ৩৪ তুলেই রান আউট।

এরপর বেলুর রাভি শরত ও চারে নামা প্রিয়ম গার্গ দাপটে ব্যাট করে চাপে ফেলে দেন জুনিয়র টাইগারদের। ৩৮ বলে ৫৫ রান করে ফেরেন শরত। ৫১ বলে ৫৩ রান করা প্রিয়ম আউট হতেই ম্যাচের দৃশ্যপট পাল্টে যায়। সাইফ-সুমন খান আর আবু হায়দারের বোলিংয়ে শেষটা ছিল বাংলাদেশের। ৫ রানের দারুণ জয়ে মাঠ ছাড়ে দল।

সোমবার অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ম্যাচটি।

সংক্ষিপ্ত স্কোর
বাংলাদেশ অনূর্ধ্ব-২৩: ৩৬ ওভারে ১৪৯/২ (সাইফ ৬৪, মেহেদি ২৫, ফারদিন ৪৭*, ইয়াসির ৭*; হৃতিক ২/৩৯)।
ভারত অনূর্ধ্ব-২৩ : (লক্ষ্য ৩৬ ওভারে ২১৮) ৩৬ ওভারে ২১২/৭ (জৈসওয়াল ৩৪, মাধব ৩৪, শরত ৫৫, প্রিয়ম ৫৩, সমর্থ ১১, অতীত ১, হারপ্রিত ২*; আবু হায়দার ২/৪৫, সুমন ২/৪৪, তানভির ১/৪৯)।
ফল: ডাকওয়ার্থ-লুইস পদ্ধতিতে বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল ৫ রানে জয়ী

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!