৪০হাজার ইয়াবা উদ্ধারের ঘটনায় কাভার্ড ভ্যান জব্দ, চালক গ্রেপ্তার

চট্টগ্রাম নগরের প্লাস্টিকের বাজারের ব্যাগে মোড়ানো পরিত্যক্ত অবস্থায় ফেলে যাওয়া ৪০ হাজার ইয়াবা উদ্ধারের ঘটনায় জয়নাল আবেদীন (৪৮) নামে এক কাভার্ড ভ্যান চালককে গ্রেপ্তার করা হয়েছে। এ সময় কাভার্ড ভ্যানটি আটক করা হয়।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) গভীর রাতে পাহাড়তলী থানার গ্রিনভিউ আবাসিক এলাকায় থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত জয়নাল আবেদীন যশোর জেলার পোর্ট থানার নারায়নপুর পোড়া বাড়ির রৌশন আলীর পুত্র।

বিষয়টি নিশ্চিত করে ডবলমুরিং থানার ওসি সদীপ কুমার দাস চট্টগ্রাম প্রতিদিনকে বলেন, ২৯ আগস্ট রাত আনুমানিক ১০টায় দেওয়ানহাট ট্রাফিক পুলিশ বক্সেও বিপরীতে একটি প্লাস্টিকের বাজারের ব্যাগে মোড়ানো পরিত্যক্ত অবস্থায় ৪০ হাজার ইয়াবা পাওয়া যায়। ঘটনার সুত্রে ধরে সিসিটিভি ফুটেজের সাহায্যে ২৩ দিনের মাথায় অভিযুক্ত জয়নাল আবেদীনকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনায় কাভার্ড ভ্যানটি আটক করা হয়েছে।

ওসি আরও বলেন, শনিবার জয়নাল আবেদীনকে আদালতে প্রেরণ করা হয়েছে। আদালতে জয়নাল অপরাধ স্বীকার করে শনিবার আদালতে জবানবন্দি দিয়েছে বলেও জানান তিনি। অপরাধের সাথে জড়িতদের গ্রেপ্তারের চেষ্টা চালানো হচ্ছে বলে জানান ওসি।

উল্লেখ্য, গত ২৯ আগস্ট রাত ১০টার দিকে দেওয়ান হাট মোড়ে একটি ব্যাগ পাওয়া যায়। তখন সেখানে দায়িত্বরত ট্রাফিক ও থানা পুলিশ সদস্যরা সে ব্যাগের ভেতরে ছোট ছোট বান্ডেলে থাকা ৪০ হাজার ইয়াবা উদ্ধার করে।

নগর পুলিশের সহকারী কমিশনার (ডবলমুরিং) আশিকুর রহমান বলেন, ইয়াবা উদ্ধারের ঘটনার পর সিসিটিভি ফুটেজ যাচাই করে দেখা গেছে, একটি কভার্ডভ্যান থেকে দেওয়ানহাট ফ্লাইওভারের উপর থেকে নিচে রাস্তায় চটের ব্যাগটি ফেলা হয়েছে। এরপর তদন্তের ধারাবাহিকতায় কাভার্ড ভ্যানটি জব্দের পাশপাশি চালককে গ্রেপ্তার করা হয়েছে।

এএম/এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!