বেশি দামে পণ্য বিক্রি করায় জরিমানা খেল সেলিম পাঞ্জাবি-এপেক্স

চট্টগ্রাম নগরীর পাঁচলাইশ থানার প্রবর্তক এলাকার কেবিএইচ প্লাজার সেলিম পাঞ্জাবি মিউজিয়ামসহ চার প্রতিষ্ঠানকে ২ লাখ ৮০ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার অধিদপ্তর ।

মঙ্গলবার (১৯ এপ্রিল) দিনব্যাপী নগরীর বিভিন্ন এলাকায় এ অভিযান চালায় ভোক্তা অধিদপ্তর । ভোক্তা অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় কার্যাল‌য়ের উপপরিচালক মো. ফয়েজ উল্যাহ অভিযানে নেতৃত্ব দেন।

অভিযানে সেলিম পাঞ্জাবি মিউজিয়ামকে ১ লাখ, রাজস্থানকে ১ লাখ, ভাসাবি শপিং মলকে ৩০ হাজার এবং আফমি প্লাজার এপেক্স সু’র একটি আউটলেটকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

পণ্যের প্রাইজ ট্যাগের ওপর নতুন প্রাইজ ট্যাগ দিয়ে ভোক্তাদের কাছ থেকে বাড়তি মূল্য নেওয়া, পণ্যের ক্রয় ভাউচার দেখাতে না পারায় প্রতিষ্ঠানগুলোকে এই জরিমানা করা হয়।

জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো. আনিছুর রহমান বলেন, চট্টগ্রাম নগরীর প্রবর্তকে এলাকায় দিনব্যাপী অভিযান চালানো হয়। অভিযানে সেলিম পাঞ্জাবি মিউজিয়ামকে ১ লাখ, রাজস্থানকে ১ লাখ এবং ভাসাবি শপিং মলকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া আফমি প্লাজার এপেক্স সু’র একটি আউটলেটকে জরিমানা করা হয় ৫০ হাজার টাকা।

অভিযানে আরও উপস্থিত ছিলেন চট্টগ্রাম ভোক্তা অধিদপ্তর সহকারী প‌রিচালক নাস‌রিন আক্তার, সহকারী পরিচালক মো. আনিছুর রহমান ও চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. দিদার হোসেন।

জনস্বা‌র্থে প্রতিদিন এই কার্যক্রম অব্যাহত থাক‌বে বলে জানায় ভোক্তা অধিদপ্তর।

এএস/ডিজে

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!