চট্টগ্রামে শ্রমিকদের প্রতিনিধি সমাবেশ

বিভিন্ন শ্রেণি-পেশার শ্রমিকের অংশগ্রহণে চট্টগ্রামে অনুষ্ঠিত হয়েছে শ্রমিক প্রতিনিধি সমাবেশ। মঙ্গলবার (১৯ এপ্রিল) সন্ধ্যায় চট্টগ্রাম নগরীর একটি কমিউনিটি সেন্টারে চট্টগ্রাম মহানগর জাতীয় শ্রমিক লীগের অন্তর্ভুক্ত বেসিক ইউনিয়ন সমন্বয় পরিষদের উদ্যোগে এই প্রতিনিধি সমাবেশের আয়োজন করা হয়।

সমাবেশে প্রধান আলোচকের বক্তব্য রাখেন চট্টগ্রামের সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আ জ ম নাছির উদ্দীন। তিনি বলেন, আগামী নির্বাচনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মনোনীত প্রত্যেক প্রার্থীকে জয়ী করতে এখন থেকেই দলের নেতাকর্মীদের নিরলসভাবে কাজ করতে হবে।

তিনি আরও বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার আলোয় আজ দেশ আলোকিত। আলোর এই ঝর্ণাধারা অব্যাহত রেখে দেশকে আরও সামনের দিকে এগিয়ে নিতে সরকারের ধারাবাহিকতা প্রয়োজন। এজন্য প্রধানমন্ত্রী মনোনীত সব প্রার্থীকে আগামী নির্বাচনে জয়যুক্ত করতে হবে। জয়লাভের জন্য শুধু নিজেরা ভোট দিলেই হবে না। পরিবার-পরিজনসহ নিজ নিজ এলাকার মানুষের ভোটও নিশ্চিত করতে হবে।’

আ জ ম নাছির বলেন, ‘দেশে যে উন্নয়নযজ্ঞ চলছে তাতে শ্রমজীবী মানুষের ঘাম রয়েছে। বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা শ্রমিকবান্ধব প্রধানমন্ত্রী। তাই তিনি শ্রমিকের ঘামের মূল্যায়নও করছেন। শ্রমজীবী মানুষের জীবনমানের উন্নয়ন করছেন তিনি। তাই আগামীতে তার সঙ্গে থেকে তার শক্তিশালী করতে হবে।’

সমাবেশে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী।

বিশেষ অতিথি ছিলেন জাতীয় শ্রমিক লীগের কেন্দ্রীয় সিনিয়র সহসভাপতি তোফায়েল আহমেদ ও সহসভাপতি মুক্তিযোদ্ধা শফর আলী।

আরও উপস্থিত ছিলেন অয়েল অ্যান্ড গ্যাস ওয়ার্কার্স ফেডারেশনের সভাপতি সাদেকুর রহমান, সমন্বয় পরিষদের যুগ্ম আহ্বায়ক উজ্জ্বল বিশ্বাস, মো. আলমগীর, হারুনুর রশিদ, রেলওয়ে শ্রমিক লীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, যমুনা অয়েল লেবার ইউনিয়নের সভাপতি মো. আবুল হোসেন।

সমাবেশে সভাপতিত্ব করেন বাংলাদেশ অয়েল অ্যান্ড গ্যাস ওয়ার্কার্স ফেডারেশনের মহাসচিব ও বেসিক ইউনিয়ন সমন্বয় পরিষদের আহ্বায়ক মুহাম্মদ এয়াকুবের এবং সঞ্চালনা করেন সমন্বয় পরিষদের সদস্য সচিব মিরন হোসেন মিলন।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!