ফোন করলেই পৌঁছে যাবে পুলিশের ফ্রি অ্যাম্বুলেন্স

যেকোন সময় নির্দিষ্ট নম্বরে ফোন করলেই পৌঁছে যাবে অ্যাম্বুলেন্স। এজন্য সেবা গ্রহীতাকে গুণতে হবে না কোনো টাকা। দিতে হবে না অ্যাম্বুলেন্স ভাড়াও। চট্টগ্রাম নগরের কোতোয়ালীর বাসিন্দাদের জন্য এমনই সার্ভিস চালু করেছে কোতোয়ালী থানা।

শনিবার (৫ সেপ্টেম্বর) ‘হ্যালো অ্যাম্বুলেন্স’ নামের এই সেবাটি চালু করা হয়।

দেশে প্রথমবারের মতো থানার মাধ্যমে বিনামূল্যে অ্যাম্বুলেন্স সেবার এই কার্যক্রমটি উদ্বোধন করেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. মাহাবুবর রহমান। এ সময় কোতোয়ালী থানার নবনির্মিত গেইটেরও উদ্বোধন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে পুলিশ কমিশনার মো. মাহাবুবর রহমান বলেন, জন্ম থেকে বড় হয়ে উঠার সঙ্গে সঙ্গে পুলিশ সম্পর্কে নেতিবাচক যে ধারণা তৈরি হয়েই আছে, এই ধারণা থেকে যদি কিছুমাত্র কমানো যায়- এই চিন্তা থেকে করোনাকালে আমাদের মানবিক কার্যক্রম। আমরা করোনাকালকে বেঁচে নিয়েছিলাম, এই দূরত্ব কমানোর একটা সুযোগ হিসেবে।

তিনি বলেন, কাজ করতে গিয়ে সিএমপিসহ সারাদেশে অনেক পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন, আমিও আক্রান্ত হয়েছিলাম। আল্লাহর রহমতে আমরা বেশিরভাগ সদস্যই সুস্থ হয়েছি। নগরবাসীও অনেকেই আক্রান্ত হয়েছেন। প্রথমদিকে যে অব্যবস্থাপনা ছিল সার্বিকভাবে সরকারের নজরে আসার পর একটি সুষ্ঠু ব্যবস্থাপনার মাধ্যমে ইতোমধ্যে সমস্যাগুলো অনেকাংশে লাঘব হয়েছে। আমাদের ভালো কাজের মাধ্যমে পুলিশ সম্পর্কে নেতিবাচক ধারণা যদি দূর হয়ে যায় সেটিই একজন অফিসার হিসেবে আমার প্রাপ্য, আমার কাম্য।

কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসীনের সভাপতিত্বে অনুষ্ঠানে সিএমপির অতিরিক্ত কমিশনার (প্রশাসন ও অর্থ) আমেনা বেগম, অতিরিক্ত কমিশনার (অপরাধ ও অভিযান) এস এম মোস্তাক আহমেদ খান, অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ এবং সিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

‘হ্যালো অ্যাম্বুলেন্স’ সেবা সম্পর্কে কোতোয়ালী থানার ওসি মোহাম্মদ মহসীন বলেন, হ্যালো অ্যাম্বুলেন্স একটি বিনামূল্যে অ্যাম্বুলেন্স সেবা প্রকল্প। ০১৭৬৯৬৯৫৬৬৫, ০৩১৬১৯৯২২ এই দুই নম্বরে ফোন করলে অ্যাম্বুলেন্সই বাসায় পৌঁছে যাবে। হাসপাতালে পৌঁছে দেবে বিনামূল্যে। আপাতত কোতোয়ালী থানা এলাকাতেই পাওয়া যাবে এই সেবা। করোনাজয়ী এক মা কোতোয়ালী থানা এলাকার মানুষের জন্য এই অ্যাম্বুলেন্স উপহার দিয়েছেন।’

‘হ্যালো অ্যাম্বুলেন্স’ ও গেইট উদ্বোধনের পাশাপাশি পুলিশ কমিশনারের করোনাজয় এবং বিদায় উপলক্ষে সংবর্ধনা প্রদান করে কোতোয়ালী থানা। এছাড়া পুলিশের কার্যক্রমকে সহযোগিতার জন্য অনিতা চৌধুরী এবং প্রণত মিত্রকেও সংবর্ধিত করা হয়। অনুষ্ঠানে পুলিশ কমিশনারের করোনাজয় নিয়ে বিশেষ ডকুমেন্টারিও দেখানো হয়।

এআরটি/এএইচ

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!