প্রধানমন্ত্রী দেশের খেটে খাওয়া হতদরিদ্র মানুষের চিন্তা করেন : এ আরাফাত

প্রধানমন্ত্রী দেশের খেটে খাওয়া হতদরিদ্র মানুষের চিন্তা করেন : এ আরাফাত 1পেকুয়া প্রতিনিধি : কক্সবাজারের উপকুলীয় উপজেলা পেকুয়ার গাঁয়ের বাসিন্দা তসলিমা খানম লিনা বলেন,একটি বাড়ি একটি খামার প্রকল্পের আওতায় ২০ হাজার টাকা ঋণ পেয়ে একটি গরু ক্রয়ের পর ওই গরু লালন-পালন করে আমি এখন স্বাবলম্বী। আমার এখন কয়েকটি গরু ছাড়াও ক্ষেত-খামারও রয়েছে। মালিক হয়েছি একটি বাড়ির। আমার স্বাবলম্বী হওয়ার পেছনে সহায়তা রয়েছে সুচিন্তা বাংলাদেশের। গতকাল রবিবার বিকালে ৫টায় কক্সবাজারের পেকুয়ার শহীদ জিয়াউর রহমান উপকুলীয় কলেজ মাঠে একটি বাড়ি একটি খামার প্রকল্পের প্রচার সমাবেশে এসব কথা বলেন উপকারভোগী লিনা।
এ সমাবেশে মুখ্য আলোচকের বক্তব্যে সুচিন্তা বাংলাদেশের আহবায়ক ও ফাউন্ডেশনের চেয়ারম্যান প্রফেসর ড.এআরাফাত বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের খেটে খাওয়া হতদরিদ্র মানুষের চিন্তা করে। ঘর-ভিটে ছাড়া মানুষকে ভিটেসহ ঘর দিচ্ছে। স্বাবলম্বী করে তুলতে পরিশ্রমীদের সহজ শর্তে ঋণ দিচ্ছে।এই ঋণ পেয়ে হাজার হাজার পরিবার স্বপ্ন পূরণ করছে। সেই স্বপ্নের ঠিকানার প্রচার করতেই আজকের সমাবেশ। সাধারণ মানুষ এই দেশের মালিক। মালিক হিসেবে তাদের জানতে হবে দেশ পরিচালনায় কে থাকলে জনগণের উপকার হয়। তাই সঠিক নেতৃত্ব বাছাই করে, আবারো নিজের মূল্যবান ভোট নৌকায় মার্কায় প্রদান করে শেখ হাসিনার সরকারের উন্নয়ন কর্মকান্ড অব্যাহত রাখার আহ্বান জানান।
শেখ হাসিনার উপহার ‘একটি বাড়ি একটি খামার-বদলাবে দিন তোমার আমার’ শ্লোগানকে সামনের রেখে প্রচার সমাবেশের সভাপতি সুচিন্তা বাংলাদেশ চট্টগ্রামের বিভাগীয় সমন্বয়ক ড.মো.আশরাফুল ইসলাম সজীবের সভাপিতত্বে এবং পেকুয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি কপিল উদ্দিন বাহাদুরের পরিচালনায় অনুষ্টিত প্রচার সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন স্থানীয় সরকার, সমবায় ও পল্লী উন্নয়ন মন্ত্রণালয়ের সচিব ড.প্রশান্ত কুমার রায়।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, জাতির পিতার স্বপ্ন ছিল ক্ষুধা ও দারিদ্রমুক্ত সোনার বাংলা গড়ে তুলা। দেশের মানুষ যাতে দু’মুঠো ভাত, মোটা কাপড় পড়তে পারে। কিন্তু কিছু দেশদ্রোহী ১৯৭৫ সালের ১৫ আগষ্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরিবারকে স্বপরিবারে হত্যার মধ্য দিয়ে দেশকে পিছনের দিকে ঠেলে দেয়। পরবর্তীতে তারই তনয়া জননেত্রী শেখ হাসিনার বলিষ্ট নেতৃত্বে দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় পল্লী গ্রামের হত দরীদ্র জনগোষ্টির আয়ের সুবিধার্থে একটি বাড়ি একটি খামার প্রকল্প বাস্তবায়ন করা হয়েছে।
অনুষ্টানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- সুচিন্তা বাংলাদেশের দপ্তর সম্পাদক তারেক সুমি, কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নাজনীন সরওয়ার কাবেরী, চকরিয়া পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী, চকরিয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি আরিফুল ইসলাম চৌধুরী, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন মিঠু, উপকারভোগী মো.তাজুল উদ্দিন, তাসলিমা খানম লিনা প্রমুখ।

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!