পটিয়ায় শনাক্ত দ্বিতীয় করোনা রোগী, লকডাউনে ১৪ পরিবার

পটিয়ায় এবার করোনাভাইরাসে আক্রান্ত এক নারী শনাক্ত হয়েছেন। ওই নারী উপজেলার পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের কাগজীপাড়ার বাসিন্দা। গতকাল চট্টগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডিতে করোনাভাইরাস পজেটিভ হবার পর পটিয়া উপজেলা প্রশাসন রাত দেড়টায় দিকে পৌরসভার ঐ ওয়ার্ডটির ১২টি বসত ঘরের ১৪ পরিবারকে লকডাউনের আওতায় এনেছে। এসময় লকডাউন এলাকায় লাল কাপড় দিয়ে চিহ্নিত করে দেওয়া হয়।

এ সময় উপস্হিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা জাহান উপমা, স্হানীয় কাউন্সিলরসহ পটিয়া থানা পুলিশের সদস্যরা।

পটিয়া স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা ডা. মো.জাবেদ বলেন, সোমবার (১৩ এপ্রিল) দুপুরে মধ্যবয়স্ক এক নারী চিকিৎসা নিতে পটিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগে আসেন। সেখানে দায়িত্বরত চিকিৎসক রোগীকে করোনা সাসপেক্ট হিসেবে চিহ্নিত করে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে যাওয়ার পরামর্শ দেন। সেখান থেকে নমুনা সংগ্রহ করে চট্টগ্রামের ফৌজদারহাটের করোনা সেন্টারে পাঠানো হয়। নমুনা পরীক্ষায় তার করোনাভাইরাস পজেটিভ আসে। পরে সিভিল সার্জনের সাথে আলাপ করে শহর হতে একটি বিশেষ অ্যাম্বুলেন্সে করে বুধবার মধ্যরাতে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে নেওয়া হয়। তিনি আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন আছেন।

উপজেলা প্রশাসন ও পরিবার সূত্রে জানা যায়, আক্রান্ত ব্যক্তির এক আত্মীয় দুই মাস আগে বিদেশ থেকে এসেছেন । তবে তিনি কোন বিদেশ ফেরত ব্যক্তির সরাসরি সংস্পর্শে তিনি আসেননি। লকডাউনের আওতায় আসা ব্যক্তিদের মধ্যে যারা আক্রান্ত রোগীর স্বামী-পরিবারের অন্যান্য সদস্যদের সংস্পর্শে এসেছেন তাদেরও তালিকা তৈরি হচ্ছে।

এ ব্যাপারে পটিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারজানা জাহান উপমা বলেন, ‘পটিয়ায় দ্বিতীয় করোনা আক্রান্ত নারী রোগী শনাক্তের পর এলাকাটি লকডাউন করা হয়েছে এবং ওই ব্যক্তির বাড়ির আশপাশের আরো কয়েকটি পরিবারকেও লকডাউন করা হয়েছে। আক্রান্ত পরিবারের সদস্যদের ১৪ দিন হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে তাদের খাদ্য সামগ্রী দিয়ে সহযোগিতা করা হয়েছে।’

তিনি আরও বলেন, ‌‌‘আজ সকালে আমি জেনারেল হাসপাতালে অন্য রোগী ও সাথে থাকা তার সন্তানের সাথে কথা বলে জানতে পেরেছি তার মায়ের অবস্থা ভালো।’

এদিকে পটিয়ায় বিদেশ থেকে এবং ইতোমধ্যে করোনা ভাইরাস সংক্রমিত এলাকা ঢাকা-নারায়ণগঞ্জ, সিলেট থেকে যারা পটিয়ায় এসেছে তাদেরকে নিজের বাড়িতে অবস্থান করতে জন্য উপজেলা প্রশাসন একটি গণবিজ্ঞপ্তি জারি করেছে প্রশাসন।

এসএস

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!